তথ্যপ্রযুক্তিসর্বশেষ

টিকটকে আপলোড করা যাবে ১৫ মিনিটের ভিডিও

Pickynews24

১৫ মিনিটের ভিডিও আপলোডের সুবিধা দেবে টিকটক। পরীক্ষামূলক ফিচারটি কিছু অঞ্চলের ব্যবহারকারীরা পাচ্ছেন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদককে এই তথ্য নিশ্চিত করছে এই কোম্পানি।

সামাজিক যোগাযোগমাধ্যমের পরামর্শদাতা ম্যাট নাভারা প্রথম এই পরিবর্তন লক্ষ করেন। তিনি এই অপশনের একটি স্ক্রিনশট প্রকাশ করেন। স্ক্রিনশটে দেখা যায়, অ্যাপ ও ডেস্কটপ থেকে দীর্ঘ দৈর্ঘ্যের ভিডিওগুলো আপলোড করা যাবে।

রান্না, মেকআপ, শিক্ষামূলক, কমেডিসহ বিভিন্ন কনটেন্ট তৈরিতে ক্রিয়েটরদের সুবিধা বাড়াবে এই ফিচার। বর্তমান ব্যবস্থায় ১০ মিনিটের চেয়ে বেশি দৈর্ঘ্যের ভিডিওগুলোর দ্বিতীয় পর্ব দেখার জন্য আমন্ত্রণ জানান ক্রিয়েটররা। এই ফিচারের সুবিধা হলো ক্রিয়েটরদের কষ্ট করে পুরো ভিডিও সিরিজ তৈরি করতে হবে না।

এই পরিবর্তনের মাধ্যমে ইউটিউবের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নামল টিকটক। এই ফিচার দীর্ঘ দৈর্ঘ্যের কনটেন্ট বানানোর জন্য ইউটিউবের কনটেন্ট ক্রিয়েটরদের আকৃষ্ট করবে। টিকটক সব সময় স্বল্পদৈর্ঘ্যের কনটেন্ট এবং ইউটিউব দীর্ঘ দৈর্ঘ্যের কনটেন্টের জন্য পরিচিত। তবে বিগত কয়েক বছরের মধ্যে টিকটক এই পরিচিতি থেকে সরে আসছে।

বেশ কিছু অঞ্চলে হরাইজন্টাল (অনুভূমিক) ফুল স্ক্রিন মোডের পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে টিকটক। তবে অনেকে এই নতুন ফিচার ভালোভাবে গ্রহণ করবে না। টিকটকের অনেক ব্যবহারকারী ছোট দৈর্ঘ্যের ভিডিওতে অভ্যস্ত। এই জন্য ভিডিও ফাস্ট ফরোয়ার্ডের সুবিধা আনছে টিকটিক।

ছোট দৈর্ঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম হিসেবে জনপ্রিয়তা পায় টিকটক। কিন্তু ধীরে ধীরে দীর্ঘ দৈর্ঘ্যের কনটেন্টের দিকে ঝুঁকছে এই প্ল্যাটফর্ম। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ৩ মিনিট থেকে বাড়িয়ে ১০ মিনিটের ভিডিও আপলোডের সুবিধা দেওয়া হয়। এর আগে ১৫ সেকেন্ডের ভিডিও থেকে ৬০ সেকেন্ডের  ভিডিও আপলোডের সুবিধা বাড়ানো হয়।

Related posts

ঢাকার জলাবদ্ধতা: অচল উচ্চ ক্ষমতার পাম্প, অকেজো হয়ে পড়েছে স্লইসগেইট ও

Rubaiya Tasnim

বিয়ে করলেন মধ্য আকাশে , বিমানের ভিতরেই বাসরঘর

Megh Bristy

ব্যাঙ্ক অ্যাকাউন্টের লক্ষ লক্ষ টাকা উধাও ফটো এডিটিং অ্যাপ থেকেই

Rubaiya Tasnim

Leave a Comment