সর্বশেষ

বাজারে আসছে অ্যাপলের ম্যাজিক পেনসিল

প্রথমবারের মতো অ্যাপ পেনসিল আনতে যাচ্ছে আইফোন নির্মাতা সংস্থা অ্যাপল। পেনসিলটি আসলে একটি ডিজিটাল স্টাইলাস। আইপ্যাড ব্যবহারকারীদের জন্য তা গুরুত্বপূর্ণ কিছু ফিচার নিয়ে আসছে। পিকচার পারফেক্ট স্পষ্টতা, লো ল্যাটেন্সি, টিল্ট সেন্সিটিভিটির মতো জরুরি বৈশিষ্ট্যগুলো রয়েছে এই অ্যাপল পেনসিলে। নোট নেওয়া, স্কেচ করা থেকে শুরু করে একাধিক কাজে লাগবে এই পেনসিল।

এতে দেওয়া হয়েছেস্লিক ম্যাট ফিনিশ পেনসিলটিতে। রয়েছে ফ্ল্যাট সাইড, যা আপনার আইপ্যাডের সঙ্গে খুব ভালো করে অ্যাটাচ করতে সাহায্য করে পেনসিলটিকে। ফার্স্ট ও সেকেন্ড জেনারেশনের অ্যাপল পেনসিলগুলো যে সব ফিচার অফার করছিল, এতেও তা-ই থাকছে। সেই তালিকায় রয়েছে অ্যাডভান্সড পিক্সেল পারফেক্ট অ্যাকিওরেসি, লো ল্যাটেন্সি এবং টিল্ট সেন্সিভিটি। সঙ্গে আরও অতিরিক্ত কিছু ফিচারও যোগ করে দেওয়া হয়েছে।

ডিভাইসটিতে পেয়ারিং ও চার্জিংও খুব সহজ করা হয়েছে। এটিতে দেওয়া হয়েছে ইউএসবি-সি পোর্ট, যার দ্বারা সব আইপ্যাড মডেলের সঙ্গেই পেনসিলটি কানেক্ট করা যেতে পারে। ফলে সব আইপ্যাড ব্যবহারকারীরাই এখন এই অ্যাপল পেনসিল ব্যবহার করতে পারবেন।

পেনসিলটি আইপ্যাড ১০ম জেনারেশন ব্যবহারকারীদের জন্য সবচেয়ে ভালো অপশন হতে চলেছে। তার থেকেও বড় কথা হল, প্রায় সব আইপ্যাড মডেলের সঙ্গেই আপনি পেনসিলটি কানেক্ট করতে পারবেন। এ বছর নভেম্বরেই বাজারে আসছে পেনসিলটি। যার দাম থাকবে মাত্র ৭৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার ৭০০ টাকা।

Related posts

সাড়ে ৪ হাজারের বেশি ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করল মেটা

Suborna Islam

ঢাকাইয়া কুট্টি কারা, কুট্টি ভাষার উদ্ভব কীভাবে হলো?

Megh Bristy

কবে আসছে বাংলাদেশে শাহরুখের ‘ডানকি’

Suborna Islam

1 comment

গানও শোনা যাবে স্মার্ট চশমায় - PickyNews24.Com 23/10/2023 at 3:44 am

[…] বাজারে আসছে অ্যাপলের ম্যাজিক পেনসিল […]

Reply

Leave a Comment