টেক নিউজসর্বশেষ

ইনস্টাগ্রামের নতুন ‘Polls in Comments’

Pickynews24

এই নতুন বৈশিষ্ট্যটিতে, ব্যবহারকারীরা পোস্ট এবং রিলে মন্তব্যে একটি ইন্টারেক্টিভ উপাদান যোগ করে একটি নির্দিষ্ট পোলে কতজন ভোট দিয়েছেন তা দেখতে পারবেন।

মেটা-মালিকানাধীন ইনস্টাগ্রাম একটি নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করছে যা কিছু ব্যবহারকারীকে তাদের পোস্টের মন্তব্য বিভাগে পোল তৈরি করতে দেয়, প্ল্যাটফর্মে ব্যস্ততা বাড়াতে নির্মাতাদের অন্য উপায় প্রদান করে। ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি এই পরীক্ষাটি ঘোষণা করেছেন এবং উল্লেখ করেছেন যে নিয়মিত ফিড পোস্টের পাশাপাশি ইনস্টাগ্রাম রিলে মন্তব্যগুলিতে পোল যোগ করা যেতে পারে।

এই পরীক্ষাটি বর্তমানে সুযোগের মধ্যে সীমিত, তবে মেটার প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক জুকারবার্গ বলেছেন যে এটি “শীঘ্রই সবার কাছে রোল আউট হবে।” মন্তব্য বিভাগে পোলগুলি ইনস্টাগ্রাম স্টোরিজে ব্যবহৃত পোলগুলির সাথে সাদৃশ্যপূর্ণ হবে, যেখানে সেগুলি কিছু সময়ের জন্য স্টিকার হিসাবে উপলব্ধ ছিল৷

পোস্ট করার পরে এই পোলগুলি কতক্ষণ খোলা থাকবে সে সম্পর্কে বিশদ এখনও পরিষ্কার নয়। ব্যবহারকারীদের ভোট গ্রহণের জন্য বিভিন্ন সময়সীমা বেছে নেওয়ার বিকল্প থাকবে কিনা তাও অনিশ্চিত।

একই সাথে, মেটা এমন একটি বৈশিষ্ট্য প্রবর্তন করছে যা ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাপ এবং ওয়েবসাইট জুড়ে তাদের ডেটা সংগ্রহ করা থেকে Instagram ব্লক করতে সক্ষম করে। এর সম্প্রসারণের অংশ হিসাবে, মেটা ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে এই ধরণের ট্র্যাকিং অক্ষম করার ক্ষমতা দিচ্ছে। এর অর্থ হল ব্যবহারকারীরা মেটার সাথে ব্যবসার শেয়ার করা তথ্য পর্যালোচনা করতে পারে, নির্দিষ্ট ক্রিয়াকলাপগুলি সংযোগ বিচ্ছিন্ন করতে পারে বা সংগৃহীত তথ্য মুছে ফেলতে পারে।

Related posts

আজকের খেলা,টিভিতে দেখুন ১৮ সেপ্টেম্বর ২০২৩

Asma Akter

আশ্চর্য লুকের এক ল্যাপটপ নিয়ে এল Lenovo

Megh Bristy

প্লে স্টোরে বিপজ্জনক অ্যাপস, ফোন থেকে ডিলিট করুন এখনই

Suborna Islam

Leave a Comment