চলচ্চিত্রসর্বশেষ

জয়া অভিনীত ‘দশম অবতার’ মুক্তির আগেই টিকেট বিক্রিতে সর্বোচ্চ রেকর্ড

Pickynews24

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) টলিউডের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঢাকাই অভিনেত্রী জয়া আহসান অভিনীত চলচ্চিত্র ‘দশম অবতার’। সৃজিত মুখার্জি পরিচালিত এই সিনেমাতে তার সঙ্গে আছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্তের মতো তারকারা।

শেষ কয়েক বছর যাবত টলিপাড়ার সিনেমার ব্যবসা মুখ থুবড়ে পড়েছে। চলতি বছর হাতে গোনা দুয়েকটি সিনেমা মোটে সুপারহিট হতে পেরেছে। তারমধ্যে প্রথম দিকের নাম আছে জয়া আহসান অভিনীত ‘অর্ধাঙ্গিনী’ সিনেমা।

সেটির সফলতার কয়েক মাসের মাথায় ফের টলিউডের প্রেক্ষাগৃহে মুক্তি পেলো তার অভিনীত নতুন চলচ্চিত্র ‘দশম অবতার’। আর সিনেমাটি মুক্তির আগেই টলিউডে বিভিন্ন রেকর্ড করে সফলতার জানান দিচ্ছে। ইতোমধ্যেই সিনেমাটি এবারের দুর্গাপূজায় সবচেয়ে আকাঙ্ক্ষিত সিনেমা হিসেবে দর্শকমহলে সাড়া ফেলেছে।

গত মঙ্গলবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত হয় সিনেমাটির প্রিমিয়ার। আর এর পর থেকেই দর্শক এবং বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়া আসা শুরু হয়েছে। যেগুলোর বেশিরভাগই ইতিবাচক, প্রশংসায় ভরপুর।

যার প্রতিফলন দেখা যায় সিনেমাটির টিকেট বিক্রিতে। মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রিতে যথারীতি রেকর্ড গড়েছে জয়া অভিনীত এই সিনেমাটি। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ (SVF) -এর দেয়া তথ্য অনুযায়ী, মুক্তির আগে চলচ্চিত্রটির ৩০ হাজারের বেশি অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। যা টলিউডের ক্ষেত্রে এখন পর্যন্ত সর্বোচ্চ টিকেট বিক্রি।

রিভিউ প্রতিক্রিয়ায় হিন্দুস্তান টাইমস লিখেছে, “যদি জয়া আহসানের কথায় আসি, তাহলে বলব ‘সিরিয়াল কিলার’-পুলিশের রক্তের গন্ধ মেশা এই খেলায় ‘পেলব’ (কোমল) সুর হয়ে ধরা দিয়েছেন জয়া।”

হিন্দুস্তান টাইমস বাংলার লেখায়ও জয়ার ব্যাপারে প্রশংসা ফুটে উঠেছে। এই প্রতিক্রিয়ায় জয়ার প্রসঙ্গে বলা হয়েছে, ‘জয়ার অভিনয় দশম অবতারের উপর বিশ্বাস দৃঢ় করে।’

সবচেয়ে আকর্ষণীয় রিভিউ দিয়েছে সেখানকার আনন্দবাজার পত্রিকা! সেখানে জয়ার সম্পর্কে বলা হয়েছে, ‘ছবির অভিনেত্রী জয়া আহসান, যিনি একমাত্র নারী চরিত্র। তার কাজটা বোধ হয় সবচেয়ে কঠিন ছিল। প্রবীর (প্রসেনজিৎ) আর পোদ্দারের (অনির্বাণ) যুগলবন্দি দেখতেই ব্যস্ত দর্শক। তাদের সংলাপে একের পর এক বাউন্ডারি। এতসব বাউন্ডারির মাঝে দর্শকদের মনে কিছু জায়গা করে নিতে হয়েছে জয়াকে। এবং তিনি সেটা দিব্যি পেরেছেন। এক ইঞ্চিও নিজের জমি ছাড়েননি। দর্শক হল থেকে বেরিয়ে যাতে তাকে মনে রাখেন, তা তিনি নিশ্চিত করেছেন তার অভিনয়গুণ দিয়ে।

এছাড়া সোশ্যাল মিডিয়ায় দর্শক ও টলিউড অঙ্গনের অনেকেই ‘দশম অবতার’ ছবিটির প্রশংসা করছেন। সেই প্রশংসা ছবির ব্যবসায় কতখানি ভূমিকা রাখে, তা জানা যাবে এ সপ্তাহের শেষে।

Related posts

গবেষণা বলছে, প্রোটিনের মাংস নয়, ডালজাতীয় খাবারই নিরাপদ

Asma Akter

সোলার প্যানেল বসানো হচ্ছে ছাদবাগানে

Rubaiya Tasnim

Apache RTR 160 4V-এর নতুন আপডেট, দাম মাত্র 1.35 লক্ষ টাকা

Suborna Islam

Leave a Comment