তথ্যপ্রযুক্তিসর্বশেষ

এক্সে অর্থ দিতে হবে এবার নতুন ব্যবহারকারীদেরও

Pickynews24

অর্থ না দিলে এক্সে শুধু অন্যদের পোস্ট পড়া যাবে, নিজে পোস্ট করা বা অন্যদের পোস্টে প্রতিক্রিয়া জানানো যাবে না। প্রাথমিকভাবে নিউজিল্যান্ড ও ফিলিপাইনে বসবাসকারীদের জন্য এ নিয়ম চালু করেছে এক্স।

অ্যাকাউন্টে নীল টিক ব্যবহারকারীদের পাশাপাশি নতুন ব্যবহারকারীদের কাছ থেকেও অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছে খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্স (সাবেক টুইটার)। এ উদ্যোগের আওতায় নতুন ব্যবহারকারীদের এক্সের বিভিন্ন সুবিধা ব্যবহারের জন্য বছরে এক ডলার অর্থ পরিশোধ করতে হবে।

সম্প্রতি এক আলাপচারিতায় ইলন মাস্ক জানিয়েছেন, এক্স ব্যবহারের জন্য সব ব্যবহারকারীকেই অর্থ দিতে হবে। এক্সে ভুয়া ব্যবহারকারী বা বট সমস্যা সমাধানের জন্য এ উদ্যোগ নেওয়া হবে। মাস্কের এ বক্তব্য প্রকাশের এক মাসের মধ্যেই নতুন ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ সংগ্রহের ঘোষণা দিল এক্স।

এক্সের তথ্যমতে, নিউজিল্যান্ড ও ফিলিপাইনে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম চালু করা হয়েছে। প্রাথমিকভাবে শুধু এক্সের ওয়েব সংস্করণের জন্য নতুন ব্যবহারকারীদের অর্থ দিতে হবে। ফোনে আগের মতোই বিনা মূল্যে এক্স ব্যবহার করা যাবে। প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, শিগগিরই অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণ ব্যবহারকারীদের জন্যও এ নিয়ম চালু করা হবে।

উল্লেখ্য, এক্সের মালিকানা নেওয়ার পর বিজ্ঞাপনের পরিমাণ কমতে থাকায় অর্থের বিনিময়ে অ্যাকাউন্টে নীল টিক দেওয়ার কার্যক্রম চালু করেন ইলন মাস্ক। অর্থের বিনিময়ে নীল টিকযুক্ত অ্যাকাউন্ট ব্যবহারে বাধ্য করতে সাধারণ ব্যবহারকারীদের জন্য বিভিন্ন বিধিনিষেধও আরোপ করেন তিনি। ওয়েব সংস্করণ ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে নীল টিকের সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে নীল টিক যোগ করতে খরচ হয় ১১ ডলার। নতুন এ সিদ্ধান্তের ফলে নীল টিক ব্যবহারকারীদের পাশাপাশি নতুন ব্যবহারকারীদেরও অর্থের বিনিময়ে এক্সের বিভিন্ন সুবিধা ব্যবহার করতে হবে।

Related posts

কানাডা দ্বিগুণ করলো শিক্ষার্থীদের জন্য খরচ

Megh Bristy

কেন ঢাকায় কাকের সংখ্যা কমছে?

Megh Bristy

এবার চট্টগ্রামে ডোমিনোজ পিৎজা

Megh Bristy

Leave a Comment