বাংলাদেশে

এক হাজার তথ্যপ্রযুক্তি পেশাজীবীর অংশগ্রহণে খুলনায় হলো বিটপা সম্মেলন

তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি মানোন্নয়নের জন্য খুলনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আজ শনিবার অনুষ্ঠিত হলো বিটপা সম্মেলন। বাংলাদেশ আইটি প্রফেশনালস অ্যাসোসিয়েশন (বিটপা) আয়োজিত দিনব্যাপী এ সম্মেলনে দেশের বিভিন্ন জেলা থেকে এক হাজার তথ্যপ্রযুক্তি পেশাজীবী অংশ নেন।

দিনব্যাপী এ সম্মেলনে বিভিন্ন কারিগরি বিষয়ে আলোচনা করা হয়। সংগঠনের সভাপতি মুজাহিদুল ইসলাম মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘২০১৭ সাল থেকে বিটপা দেশের অনলাইন পেশাজীবীদের মানোন্নয়নের পাশাপাশি তাঁদের সামাজিক সম্মান প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। আজ খুলনায় তরুণ পেশাজীবীদের অংশগ্রহণে একটি মিলনমেলা হয়ে গেল। অনলাইন পেশাজীবীদের দক্ষতার উন্নয়নে এমন সংগঠন গুরুত্বপূর্ণ। ভবিষ্যতেও এমন আয়োজন আমরা করতে চাই।’

আয়োজকেরা জানান, বিটপা সম্মেলনের মূল উদ্দেশ্য হচ্ছে অনলাইন পেশাজীবীদের বিভিন্ন বিষয় নিয়ে দেশের ভেতরে ও আন্তর্জাতিক পর্যায়ে দক্ষতা বাড়ানোর ব্যাপারে সাহায্য করা এবং নতুন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা সৃষ্টি করা।

আগের আয়োজনগুলোর মতো আজকের সম্মেলনেও সফল পেশাজীবী ও নবীনদের প্রাণবন্ত উপস্থিতির মাধ্যমে অভিজ্ঞতা বিনিময় হয়েছে। বিভিন্ন বিষয়ে তথ্যপ্রযুক্তি শিল্পের অভিজ্ঞরা দিকনির্দেশনামূলক আলোচনা করেছেন।

সম্মেলনে তথ্যপ্রযুক্তি শিল্পের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বিজকোপের প্রতিষ্ঠাতা এস এম নাহিদ হাসান, সোহাগ৩৬০-এর প্রতিষ্ঠাতা সোহাগ মিয়া, জায়ান্ট মার্কেটারের প্রধান মাসুম বিল্লাহ ভূইয়া, আইসিআইটিপির প্রতিষ্ঠাতা শরীফ মুহাম্মদ শাহজাহান, লার্ন উইথ হাসিন হায়দারের প্রতিষ্ঠাতা হাসিন হায়দারসহ অনেকে।

বিটপা পঞ্চমবারের মতো এই তথ্যপ্রযুক্তি সম্মেলনের আয়োজন করল। সম্মেলনের সহযোগী হিসেবে ছিলেন এরিটিক্স, জেপটো এপ্স, টেম্পলেটপাথ, মনোস্টার ক্লো, এরিয়া ৭১, প্রথম আলো ও ইউসিবি ব্যাংক। পৃষ্ঠপোষক ছিল ঘরের বাজার।

Related posts

২২ জেলায় দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

Samar Khan

মানসিক স্বাস্থ্যসেবা,২৯ টাকার কার্ডে মিলবে

Asma Akter

মা দরজির কাজ করে সংসার চালিয়েছেন, জীবনের প্রথম পুরস্কার পেয়ে আনন্দিত অভিনেতা সেন্টু

Rubaiya Tasnim

Leave a Comment