তথ্যপ্রযুক্তিবিশ্বসর্বশেষ

কাওয়াসাকি আনলো, নতুন স্পোর্টস বাইক

কাওয়াসাকি বাইকের দুর্দান্ত লুক সবার নজর কেড়ে নেয় এক পলকেই। এবার নতুন আরও একটি স্পোর্টস বাইক আনলো সংস্থাটি। কাওয়াসাকি নিনজা জেডএক্স-৪আর একটি এই হাই-পারফরম্যান্স স্পোর্টস বাইক।

বাইকটিতে রয়েছে ৪.৩ ইঞ্চি ব্লুটুথ ইকুইপ কালার টিএফটি ড্যাশক্যাম। যেখানে টার্ন-বাই-টার্ন নেভিগেশন এলার্ট এবং একাধিক রাইডিং মোড সিলেক্ট করা যাবে। স্পোর্ট, রোড, রেইন এবং একটি কাস্টমাইজ করা যায় এমন রাইডিং মোড যার মাধ্যমে ট্র্যাকশন কন্ট্রোল এবং পাওয়ার মোড নিয়ন্ত্রণ করতে পারবেন।

নিনজা জেডএক্স-১০আর বাইকের থেকে অনুপ্রাণিত হয়ে বাইকের এলইডি হেডলাইট এবং টেললাইট ডিজাইন করা হয়েছে।বাইকের হুইলবেস ১৩৮০ মিলিমিটার, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩৫ মিলিমিটার এবং সিটের উচ্চতা ৮০০ মিলিমিটার। বাইকের ওজন ১৮৯ কেজি এবং ফুয়েল ক্যাপাসিটি থাকবে ১৫ লিটার।

ইঞ্জিন ক্যাপাসিটির দিক দিয়ে কাওয়াসাকি নিনজা ৬৫০ এবং নিনজা ৪০০ সিরিজের ঠিক মাঝামাঝি স্থানে রাখ হয়েছে এই বাইকটি। ৩৯৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে এতে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। এই বাইকে পাবেন ইন-লাইন ফোর ইঞ্জিন যা সর্বোচ্চ ৭৬ হর্সপাওয়ার এবং ৩৯ এনএম টর্ক তৈরি করতে সক্ষম।

এই ইঞ্জিন ৪০০ সিসির বাইকের মধ্যে সবচেয়ে শক্তিশালী বাইক করে তুলেছে এটিকে। সাসপেনশনের ক্ষেত্রে রয়েছে সম্পূর্ণ অ্যাডজাস্টেবেল ফ্রন্ট ফর্ক এবং রিয়ার শক অ্যাবসর্বার। হাই টেনসাইল ফ্রেম দিয়ে তৈরি মোটরসাইকেলের সামনে রয়েছে ২৯০ মিলিমিটার ডিস্ক ব্রেক এবং পিছন চাকায় ২২০ মিলিমিটার ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

ভারতীয় বাজারে বাইকের দাম রাখা হয়েছে ৮ লাখ ৪৯ হাজার রুপি (এক্স-শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ১১ লাখ ২৩ হাজার টাকা। আপাতত বাইকটির বেস ভেরিয়েন্ট পাওয়া যাবে। টপ-স্পেক ভেরিয়েন্টটি শিগগির আসবে বাজারে।

 

Related posts

এখনও পর্যন্ত সবচেয়ে সক্ষম জেনারেটিভ এআই মডেল OpenAI-এর GPT-4 Turbo

Samar Khan

ইন্টারনেট পুরো ঠিক হয়নি, সেবাদাতারা ভবনে ঢুকে পরিস্থিতি বুঝতে চান

Samar Khan

এখন ফেসবুকের ছবি জানিয়ে দিচ্ছে তিনি কেমন

Samar Khan

Leave a Comment