তথ্যপ্রযুক্তিবাংলাদেশেসর্বশেষসারাদেশ

বিয়ে আয়মান-মুনজেরিনের, সোশ্যাল মিডিয়ায় তোলপাড়

আয়মান সাদিক দেশের অন্যতম একজন শিক্ষা উদ্যোক্তা। যিনি সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করে পুরো দেশের ছড়িয়ে দিয়েছেন অনলাইন ক্লাস করার সুযোগ। বলা যায় দেশের জনপ্রিয় একজন শিক্ষক তিনি। তবে সম্প্রতি কোনো অনলাইন কোর্সের জন্য নয় বরং বিয়ের খবরে আলোচনায় তিনি।

অনলাইন স্কুল ‘১০ মিনিট স্কুলে’ র প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও একই প্রতিষ্ঠানের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা মুনজেরিন শহীদ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় একটি বিয়ের কার্ড প্রকাশ হতেই আলোচনার ঝড় বইতে থাকে। কার্ডের সূত্রমতে, ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকায় অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান ও শারমিন আক্তারের পুত্র আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী ও মনোয়ারা শহীদের কন্যা মুনজেরিন শহীদের বিয়ে-পরবর্তী অনুষ্ঠানের কথা উল্লেখ আছে।

তবে তারা নিজেরা এখনো কিছু না জানালেও বিয়ের কার্ড ভাইরাল ফেসবুকে। সেই কার্ডের ছবি শেয়ার করে অনেকেই তাদের শুভেচ্ছা জানাচ্ছেন। বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া জানাচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। অনেকেই বলছেন, আগে থেকেই নাকি আঁচ করতে পেরেছিলেন এই জুটির প্রেমে পড়ার ব্যাপারটা।

কেউ কেউ নিজেদের মন ভাঙার জন্য দায়ী করছেন এই বিয়েকে। সুদর্শন এই শিক্ষকের যেমন আছে অনেক নারী ভক্ত তেমনি ইংরেজি শিক্ষিকা মুনজেরিনের হাসির প্রেমে পড়েছিলেন অনেক পুরুষ। তাইতো বিয়ের খবরে এমন মজার মন্তব্য করছেন তারা।

একজন লেখেন, ১০ মিনিট স্কুল এখন সারাজীবনের জন্য। একজন লিখেছেন, স্যার, ম্যাডামের লুকিয়ে লুকিয়ে প্রেম এখন বিয়ে। আরেকজন লেখেন, যেদিন মুনজেরিনের ফেসবুক পেজে থেকে আয়মান সাদিক কমেন্ট রিপ্লাই করছে। আমি সেদিনই বুঝছি ওদের মাঝে কিছু একটা আছে।

তবে অভিনন্দন ও শুভেচ্ছার বন্যা হলেও অনেকে একে গুজব বলেও উড়িয়ে দিতে চাইছেন। তারা বলছেন, কার্ডটি হয়তো এডিট করা হতে পারে। তবে বেশিরভাগ ভক্ত ও অনুসারীরা তাদের এই বিয়ের জন্য শুভকামনা জানাচ্ছেন। অনেকে তো আবার দুই শিক্ষকের সন্তান কতটা ব্রিলিয়ান্ট হবে তা নিয়েও জল্পনা কল্পনা শুরু করে দিয়েছেন।

বর আয়মান সাদিকের জন্ম কুমিল্লায় হলেও বাবার কর্মসূত্রে বেড়ে ওঠা চট্টগ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে বিবিএ শেষ করে ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। ২০১৮ সালে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের হাত থেকে গ্রহণ করেন ‘কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’। ফোর্বসের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সেরা ৩০০ তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পান একই বছর।

অন্যদিকে কনে মুনজেরিন শহীদের জন্ম বেড়ে ওঠা চট্টগ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। এরপর শতভাগ বৃত্তি নিয়ে একই বিষয়ে স্নাতকোত্তর করেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে তিনি ‘১০ মিনিট স্কুল’এর জনপ্রিয় ইংরেজি শিক্ষক।

 

Related posts

কে হচ্ছেন বিসিবি সভাপতি?

Samar Khan

জেনে নিন কিভাবে খুব সহজে প্রেশার কুকারে ঘি তৈরি করবেন

Asma Akter

২২ জেলায় দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

Samar Khan

Leave a Comment