ঢাকা

স্ত্রী আছে, সন্তান আছে, তবু তাঁরা ‘হিজড়া’

রাজধানীতে হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে মিরপুর মডেল থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ সূত্র বলেছে, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে কয়েকজনের বিয়ে হয়েছে এবং তাঁদের স্ত্রী ও সন্তান রয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭),  মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), নয়ন ওরফে নিশি হিজড়া (২০), বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) ও মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন আজ বিকেলে প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন। পাপ্পু হিজড়া তাঁদের গুরুমাতা। পাপ্পু দেশের বিভিন্ন এলাকা থেকে তাঁদের ঢাকায় এনেছেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করাচ্ছেন। তাঁদের প্রত্যেকের কাছ থেকে প্রতিদিন তিনি ৬০০ টাকা করে চাঁদা নিচ্ছেন। গ্রেপ্তার ব্যক্তিদের অধিকাংশ বিবাহিত এবং তাঁদের সন্তানও আছে। কিন্তু তবু তাঁরা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।

পুলিশ কর্মকর্তা মহসীন বলেন, আজ দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতি রোধ করে চাঁদা দাবি করেন কয়েকজন হিজড়া। চাঁদা দিতে অস্বীকার করায় হিজড়ারা তাঁর কাছ থেকে ২০০ টাকা ছিনিয়ে নেন। ও সময় তাওহীদ জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাঁদের গ্রেপ্তার করে। তাঁদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে।

Related posts

ঢাকায় ২৭ মিলিমিটার বৃষ্টি, সামান্য কমল তাপমাত্রা

Rishita Rupa

চালু হলো আগারগাও থেকে মতিঝিল মেট্রোরেল।

Samar Khan

অবশেষে জামিন পেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা

Megh Bristy

Leave a Comment