বিনোদন

মেরিল-প্রথম আলো পুরস্কার: প্রিয় তারকাকে ভোট দিন টিকটকে

মেরিল-প্রথম আলো পুরস্কারের সঙ্গে বিনোদন-সহযোগী হিসেবে যুক্ত হয়েছে ‘টিকটক’। এর অংশ হিসেবে টিকটক নানা রকম প্রচারণামূলক ইন-অ্যাপ কার্যক্রম চালু করেছে। প্রথমবারের মতো চালু হলো টিকটকে ভোট করার সুযোগ। গত ৯ আগস্ট থেকে টিকটক ব্যবহারকারীরা সামাজিক যোগোযোগের এই মাধ্যম থেকে ‘তারকা জরিপ’–এর সাতটি বিভাগে চূড়ান্ত মনোনয়নের তারকাদের ভোট করতে পারছেন।
মেরিল-প্রথম আলো পুরস্কারের জন্য টিকটকে স্বতন্ত্র পেজ এবং হ্যাশট্যাগ #MerilProthomAloAward–এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই টিকটক থেকে তাঁদের প্রিয় তারকাদের ভোট দিতে পারবেন। ভোট গ্রহণ চলবে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত। টিকটক থেকে প্রাপ্ত ভোট ইতিমধ্যে সম্পন্ন হওয়া কুপন, এসএমএস ও অনলাইন থেকে পাওয়া ভোটের সঙ্গে যুক্ত হয়ে চূড়ান্ত বিজয়ী ঠিক করবে।

ভোট ছাড়াও বাংলাদেশের সবচেয়ে জমজমাট এই তারকা পুরস্কার অনুষ্ঠান ঘিরে আগামী এক মাসের বেশি সময় টিকটকে থাকবে অভিনব সব আয়োজন। পুরস্কার প্রদানের দিন টিকটক অনুষ্ঠান ঘিরে বিশেষ আয়োজন থাকবে। তারকাদের নানান কনটেন্ট বিশেষভাবে প্রচার করবে টিকটক। টিকটক ব্যবহারকারীদের জন্য প্রিয় তারকাদের সঙ্গে যুক্ত হওয়ার এমন সুযোগ আগে কখনো হয়নি বাংলাদেশে। এসব আয়োজন ও মুহূর্তগুলো প্রথম আলো এবং মেরিল-প্রথম আলোর টিকটক অ্যাকাউন্টে প্রকাশিত হবে।
এ প্রসঙ্গে টিকটক দক্ষিণ এশিয়ার হেড অব কনটেন্ট অপারেশনস পূজা দত্ত বলেন, ‘মেরিল-প্রথম আলো পুরস্কারের অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার হতে পেরে আমরা আনন্দিত। টিকটক বিশ্বের সবচেয়ে প্রিয় একটি বিনোদনমাধ্যম হয়ে উঠেছে। টিকটক এমন দারুণ কিছু কনটেন্ট নিয়ে আসে, যা আগে কখনো দেখা যায়নি। এই পার্টনারশিপের মধ্য দিয়ে অ্যাওয়ার্ডে ভক্তদের সক্রিয়ভাবে অংশগ্রহণ করার এবং সেখানে তাঁদের অবদান রাখার সুযোগ হয়েছে। আমাদের লক্ষ্য হলো উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলোর মাধ্যমে পুরস্কার অনুষ্ঠানের অভিজ্ঞতাকে উন্নত করা।

প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক বলেন, ‘মেরিল-প্রথম আলো পুরস্কার সব সময়ই বাংলাদেশি বিনোদন জগতের শ্রেষ্ঠত্বের প্রতীক হিসেবে কাজ করে আসছে। টিকটকের সঙ্গে আমাদের যুক্ততা পুরস্কারের এই ক্ষেত্রটিতে একটি নতুন মাত্রা যোগ করেছে, যা আমাদের বিনোদন এবং অংশগ্রহণমূলক কাজের পরিধিকে আরও বৃদ্ধি করেছে। টিকটক প্ল্যাটফর্মে এসে ভোট দিয়ে পুরস্কার প্রক্রিয়ায় আমাদের পাঠক–দর্শকদের যুক্ত হতে আমন্ত্রণ জানাচ্ছি।’

১৯৯৮ সাল থেকে মেরিল-প্রথম আলো পুরস্কার অনুষ্ঠিত হয়ে আসছে। দৈনিক প্রথম আলো এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি এখন বাংলাদেশের বিনোদন জগতের সবচেয়ে প্রত্যাশিত একটি আয়োজনে পরিণত হয়েছে।

Related posts

আমার বাবা, জামাইবাবু, সবাইকে কেড়ে নিয়েছে মা সরস্বতী: সাবিত্রী

Megh Bristy

গোলাপি হীরা কি ভাবে তৈরি হয়

Samar Khan

আজ আনফ্রেন্ড দিবস

Megh Bristy

Leave a Comment