বিশ্ব

অস্ট্রেলিয়ায় বিয়ের গাড়ি উল্টে মৃত্যু ১০ জনের

অস্ট্রেলিয়ায় একটি বিয়ের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে ১০ জন নিহত হয়েছে। দেশটির ওয়াইন অঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রবিবার রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে ফিরছিলেন ওই বাসের যাত্রীরা। সে সময় নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটার কাছে ওয়াইন কাউন্টি ড্রাইভে বাসটি উল্টে যায়।

পুলিশ বলছে, তারা দুর্ঘটনার আশেপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। দুর্ঘটনার পর ৫৮ বছর বয়সী বাসের চালককে গ্রেফতার করা হয়েছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেছেন, অতিথিরা ‘সম্ভবত রাতে অবস্থানের জন্য’ সিঙ্গেলটনের দিকে যাচ্ছিলেন। একটি মহাসড়ক থেকে একটি গোলচত্বরে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়।

দুর্ঘটনার পর এখন পর্যন্ত ২৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে দুর্ঘটনার সময় সেখানে ঘন কুয়াশা ছিল বলে জানা গেছে।

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেছেন, এরকম একটি সুন্দর জায়গায় একটি আনন্দের দিন এমন ভয়ানক প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই দুঃখজনক। এমনটা আশা করা যায় না।

ক্যানবেরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিয়ের সময় অতিথিদের নিরাপদ রাখার জন্য গাড়ি ভাড়া করা হয়। কিন্তু এই দুর্ঘটনা অতিথিদের প্রাণ কেড়ে নিয়েছে।

এদিকে নর্থ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিনস বলেন, এত মানুষের প্রাণহানির বিষয়টি সত্যিই হৃদয়বিদারক।

সূত্র: বিবিসি

Related posts

কভার জাতীয় বাংলাদেশ বিশ্ব সব খবর বাংলাদেশের উন্নয়ন সরকারের সমন্বিত প্রচেষ্টার ফল: প্রধানমন্ত্রী

admin

সমুদ্রের অতলে মিলল ৪০০০ বছরের পুরানো ‘কালো সোনা’

Megh Bristy

স্নায়ুর রোগ নিরাময়ে মানব মস্তিস্কে বসবে ব্রেইন চিপ

Samar Khan

Leave a Comment