খেলাবিশ্ব

লিওনেল মেসির মাইলফলক ছোঁয়া হ্যাটট্রিক, সেঞ্চুরি, আর্জেন্টিনার গোল উৎসব

বিশ্ব ফুটবল বিশ্বকাপ জয়ের ১০০ দিন পর আরেকবার মেসির জাদুকরী মুগ্ধতা দেখলো। ঘরের মাঠে আর্জেন্টিনার হয়ে মেসি ১০০তম গোলের মাইলফলক অর্জন করলেন। পাশাপাশি দুর্দান্ত হ্যাটট্রিকে প্রতিপক্ষ কিরাসাওকে গোল বন্যায় ভাসিয়ে দেয় লিওনেল স্কালোনির দল।

ক্যারিবীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্র কুরাকাও এর সঙ্গে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় সকালে নিজেদের মাঠে সান্তিয়াগো দেল এস্তেরোতে বিরতির আগেই পাঁচ গোল দেন মেসিরা। দ্বিতীয়ার্ধে আসে আরও দুই গোল।
৯৯ গোল নিয়ে মাঠে নামেন ৩৫ বছর বয়সী মেসি। গোলের সেঞ্চুরি পেতে রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ডের লাগল ১৭৪ ম্যাচ।

কুরাকাও গোলরক্ষক এলয় রুম ৯টি সেভ করেন। তা না হলে আর্জেন্টিনার জয়ের ব্যবধান আরও বাড়ত। ম্যাচের ২০ থেকে ৩৭ মিনিট এই ১৭ মিনিটে হ্যাটট্রিক করেন মেসি। বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এই বিশাল জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি।

ইতিহাসের মাত্র তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়লেন এই পিএসজি তারকা। জাতীয় দলের হয়ে ১৭৪ ম্যাচে ১০২ গোল করলেন মেসি। এর আগে এই রেকর্ড আছে আলী দাইয়ি ও ক্রিস্তিয়ানো রোনালদোর। ইরানের সাবেক স্ট্রাইকার দাইয়ির নামের পাশে আছে ১৪৮ ম্যাচে ১০৯ গোল। তিনি ২০০৪ সালের নভেম্বরে শততম গোল করেন। ১৯৮ ম্যাচে ১২২ গোল নিয়ে শীর্ষ অবস্থান পর্তুগালের ফরোয়ার্ড রোনালদোর। ২০২০ সালে গোলের সেঞ্চুরি স্পর্শ করেন তিনি।

Related posts

অবশেষে বিসিবি ছাড়ছেন পাপন!

Samar Khan

মার্টিনেজের পর বাংলাদেশে আসছেন ডি মারিয়া!

Samar Khan

যার কেন্দ্রে জাহাজ নিয়ে যাওয়া যায়,সেটি হল পৃথিবীর একমাত্র আগ্নেয়গিরি

Asma Akter

Leave a Comment