তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ আনল হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ। সেই ধারাবাহিকতায় উইন্ডোজ ভার্সনের জন্য নতুন অ্যাপ এনেছে ম্যাসেজিং অ্যাপটি।

এটি দ্রুত লোড হয়। যার মধ্যে আইওএস বা অ্যান্ড্রয়েডের মতো হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপের অনুরূপ ইন্টারফেস রয়েছে।

হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ ডেস্কটপ ব্যবহারকারীদের ৮ জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল করা যাবে। আগামী দিনে ম্যাক ব্যবহারকারীদের জন্য অনুরূপ সংস্করণ প্রকাশ করা হবে। বর্তমানে হোয়াটসঅ্যাপের নতুন ম্যাক ডেস্কটপ সংস্করণ বিটা পরীক্ষামূলক রয়েছে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে মেটা ঘোষণা করেছে, ‘আমরা উইন্ডোজের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ প্রবর্তন করছি, যা দ্রুত লোড হয় এবং অ্যাপটির মোবাইল সংস্করণের মতো একটি ইন্টারফেস দিয়ে তৈরি করা হয়েছে।’

ব্লগ পোস্টে আরও বলা হয়, আপনি এখন আট জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল হোস্ট করতে পারেন।
পরবর্তীতে এই সংখ্যা আরও বাড়বে বলেও জানায় মেটা।

ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাপ আপডেট করে ফিচারটি পেতে পারেন। একবার আপডেট হয়ে গেলে, আপনি চ্যাট বক্সে অ্যান্ড্রয়েড বা আইওএস-এ হোয়াটসঅ্যাপ অ্যাপে উপলব্ধ কল আইকনের মতো একটি ‘কল বিকল্প’ অপশন দেখতে পাবেন।

ব্লগ পোস্টে আরও বলা হয়েছে, ভিডিও কলে ব্যবহারকারীদের সংখ্যা বাড়ানোর জন্য কাজ চলছে। এড়াও হোয়াটসঅ্যাপ সম্প্রতি গ্রুপগুলোর জন্য দুটি নতুন ফিচার ঘোষণা করেছে। ফলে এখন গ্রুপ অ্যাডমিনদের আরও সুরক্ষা দেবে। একই সঙ্গে ব্যবহারকারীদের জন্য গ্রুপ নেভিগেশন আরও সহজ হবে।

Related posts

সিনেমা দেখেই আয় করতে পারবেন মোটা টাকা

Asma Akter

জাতিসংঘ স্কুলে এআই টুলের জন্য বয়স সীমা নির্ধারণের আহ্বান জানিয়েছে

Megh Bristy

এআই দিয়ে তৈরি ভিডিওতে লেবেল ইউটিউবের

Rubaiya Tasnim

Leave a Comment