সারাদেশ

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় মেয়র তাপসের শোক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে মঙ্গলবার বিকেলে ভবন বিস্ফোরণে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শোকবার্তায় মেয়র বলেন, ‘যেকোনো দুর্ঘটনাই অনাকাঙ্ক্ষিত। বিশেষত এ ধরনের দুর্ঘটনা যখন বহু মানুষের মৃত্যুর কারণ হয়, তখন তা সত্যিকার অর্থেই মেনে নেয়া কষ্টকর। গুলিস্তানের ভবনে ঘটে যাওয়া বিস্ফোরণে এখন পর্যন্ত ১৭ জন মানুষ নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। সুতরাং এটি বড় ধরনের দুর্ঘটনা।

‘আমি এই দুর্ঘটনায় নিহত ব্যক্তিবর্গের রুহের মাগফিরাত করছি এবং আহত ব্যক্তিবর্গের দ্রুত আরোগ্য কামনা করছি।’

শোকবার্তায় ঢাদসিক মেয়র আরও বলেন, ‘দুর্ঘটনা পরবর্তী উদ্ধারকাজে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সহযোগিতা করে চলেছে। আমরা ফায়ার সার্ভিসের আহ্বানে সাড়া দিয়ে উদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করতে একটি হুইল এক্সক্যাভেটর দুর্ঘটনাস্থলে পাঠিয়েছি।

‘এ ছাড়াও উদ্ধারকাজে আরও কোনও ধরনের যান-যন্ত্রপাতি প্রয়োজন হলে তা দ্রুততার সাথে সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য দায়িত্বশীল কর্মকর্তাগণ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে আমরা সজাগ রয়েছি।’

সিদ্দিক বাজারের ভবনে মঙ্গলবার বিকেলে বিস্ফোরণে ১৮ জনের মৃত্যু হয়।

এ দুর্ঘটনায় আহত হন শতাধিক মানুষ, যাদের মধ্যে ৭০ জনকে ভর্তি করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন ১০ জন, যাদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসক।

বিস্ফোরণের পর মঙ্গলবার ভবনটি থেকে ৪০ জনকে জীবিত উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ভবনে বিস্ফোরণের ঘটনায় এখনও তিনজন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন তাদের পরিবারের সদস্যরা।

Related posts

দাম কমেছে ডিমের ৫ টাকা

Megh Bristy

গোসল করতে বন্ধুদের সঙ্গে নদীতে গিয়েছিল, ফিরলো লাশ হয়ে

Asma Akter

১১ ফুটের অজগর অবমুক্ত কাপ্তাই জাতীয় উদ্যানে

Rubaiya Tasnim

Leave a Comment