চলচ্চিত্রসর্বশেষ

বাংলাদেশে মুক্তি পেতে চলেছে ‘দ্য লিটল মারমেইড’

ওয়াল্ট ডিজনি পিকচার্সের নতুন ছবি ‘দ্য লিটল মারমেইড’ মুক্তির আগে রেকর্ড গড়ে ফেলেছে । গত মার্চে ছবিটির ট্রেলার প্রকাশের পর রীতিমত হুমড়ি খেয়ে পড়েছে দর্শক। ২৪ ঘণ্টার মধ্যে অর্থাৎ একদিনে বিশ্বব্যাপী ১০৮ মিলিয়ন ভিউয়ের রেকর্ড গড়েছে ট্রেলারটি। যা বর্তমানে একটি বিরল উদাহরণ হিসেবে মনে করা হচ্ছে।

ট্রেলারেই যখন এমন তোলপাড় তখন ছবি নিয়ে দর্শকদের আগ্রহ তো তুঙ্গে। অগ্রীম টিকেটের জন্য এরইমধ্যে হৈ চৈ শুরু হয়ে গেছে। ছবি মুক্তির দিন যত ঘনিয়ে আসছে তত চাপ বাড়ছে যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোর ওয়েবসাইটে। আগামী ২৬ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

বাংলাদেশের দর্শকদের জন্যও আনন্দের সংবাদ এই কারণে যে একই দিনে মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বহুল আলোচিত এই ছবি। রূপকথার জাদুকর ডেনীয় লেখক এবং কবি হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসন-এর বিশ্বখ্যাত গল্প অবলম্বনে ওয়াল্ট ডিজনি পিকচার্স-এর নতুন লাইভ অ্যাকশন সিনেমা ‘দ্য লিটল মারমেইড’। হলিউডের বিখ্যাত পরিচালক রব মার্শাল সিনেমাটি পরিচালনা করেছেন। গত ১২ মার্চ একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সময় এর ট্রেলার দেখানো হয়েছিল।

সে সময় তারকা হ্যালি বেইলি এবং মেলিসা ম্যাকার্থিকে উপস্থিত সবার সামনে পরিচয় করিয়ে দেওয়া হয়। বেইলি অভিনয় করেছেন এরিয়েলের চরিত্রে আর ম্যাকার্থি অভিনয় করেছেন ভিলেন উরসুলার চরিত্রে। সিনেমাটিতে মারমেডের সমুদ্রে বিভিন্ন প্রাণীর সঙ্গে বসবাসের জীবন থেকে লোকালয়ে মানুষের সঙ্গে বসবাস করার ইচ্ছার কথা তুলে ধরা হয়েছে। নতুন চারটি মৌলিক গান সংযোজন করা হয়েছে এ ছবিতে, যা অতীতে কোনো লাইভ অ্যাককশন সিনেমায় দেখা যায়নি। ডিজনির নতুন ছবি ‘দ্য লিটল মারমেইড’ রিমেক-এ কে হবেন প্রিন্সেস অ্যারিয়েল তা নিয়ে চলছিলো জল্পনাকল্পনা।

শেষ পর্যন্ত জানা গেল, ‘দ্য লিটল মারমেইড’ ছবিতে অভিনয় করবেন ছোট পর্দার জনপ্রিয় তারকা হ্যালি বেইলি। ছবিতে কণ্ঠশিল্পী হিসেবে দেখা যাবে তাকে। ছোট হ্যালি বড় চরিত্র পাওয়ায় খুশি হয়েছেন বন্ডগার্ল হ্যালি বেরি। হ্যালিকে অভিনন্দনও জানিয়েছেন তিনি। হ্যালি বেইলিকে উদ্দেশ্য করে টুইটারে হ্যালি বেরি লিখেছেন, ‘মনে করিয়ে দিই…হ্যালিরাই জিতছে। অভিনন্দন তোমাকে। এবার বড় পর্দায় কী করো, তা দেখার জন্য অপেক্ষা করছি।’ হ্যালি বেইলির পাশাপাশি ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জ্যাভিয়ের বারডেম, অ্যাকওয়াফিনা, জ্যাকব ট্রেম্বলে এবং জোনাহ হাউরকিং।

Related posts

এশিয়ার অন্যতম বৃহৎ সৌর বিদ্যুৎকেন্দ্র তিস্তার চরে

Samar Khan

আধা পাকা ধান কেটে নিচ্ছেন কৃষক বন্য হাতির ভয়ে

Rubaiya Tasnim

ভূমিকম্পের পর জাপানে সুনামির আঘাত

Samar Khan

Leave a Comment