আন্তর্জাতিক

রাশিয়ান মনুমেন্ট নম্র ল্যাব মাউসকে সম্মান করে

ইঁদুরকে একটি বয়স্ক মহিলা
একটি অদ্ভুত রাশিয়ান স্মৃতিস্তম্ভ একটি ক্ষুদ্র স্তন্যপায়ী প্রাণী মাউসকে  বৈজ্ঞানিক সাফল্যের প্রশংসা করে রাশিয়ান মনুমেন্ট নম্র ল্যাব

2013 সালে দক্ষিণ-পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্কে উন্মোচিত, অদ্ভুত মূর্তিটি একটি নৃতাত্ত্বিক ইঁদুরকে একটি বয়স্ক মহিলা হিসাবে চিত্রিত করে যার নাকের উপরে চশমা রয়েছে৷ এর হাতে দুটি বুনন সূঁচ থেকে উদ্ভূত হল ডিএনএর একটি স্ট্র্যান্ডের স্বীকৃত ডাবল-হেলিক্স।

মূর্তিটি নোভোসিবিরস্কের ইনস্টিটিউট অফ সাইটোলজি অ্যান্ড জেনেটিক্স, রাশিয়ান ম্যাগাজিন সিবের মাটিতে দাঁড়িয়ে আছে। এফএম এর উন্মোচনের পরে রিপোর্ট করা হয়েছিল এবং বিজ্ঞানে ইঁদুরের গুরুত্বপূর্ণ ভূমিকাকে সম্মান করার জন্য ডিজাইন করা হয়েছিল – রোগ অধ্যয়ন থেকে শুরু করে ওষুধ তৈরি করা পর্যন্ত। ইনস্টিটিউটটি মূর্তি এবং এর আশেপাশের পার্কের জন্য অর্থায়নের জন্য অনুদান সংগ্রহ করেছিল, যার মূল্য তখন প্রায় $50,000 (1.7 মিলিয়ন রুবেল) ছিল।

ইঁদুর আনুমানিক 15,000 বছর ধরে মানুষের পাশাপাশি বসবাস করে এবং প্রায়শই ক্যান্সার থেকে মহাকাশ ভ্রমণের প্রভাব পর্যন্ত সবকিছুর উপর গবেষণার জন্য মানবদেহে একটি সহজ এবং দ্রুত বর্ধনশীল অ্যানালগ হিসাবে ব্যবহৃত হয়।   একটি গবেষণাগারের ইঁদুর এবং একজন বিজ্ঞানী উভয়ের চিত্রকে একত্রিত করে কারণ তারা একে অপরের সাথে সংযুক্ত এবং একটি কারণ পরিবেশন করে।

Related posts

পাকিস্তানে থানায় সন্ত্রাসী হামলা, নিহত অন্তত ১০ পুলিশ

Samar Khan

মাথা ফুটো করে ঢুকল গুলি, কিছু বুঝতে পেল না যুবক

Megh Bristy

কোকাকোলা নিষিদ্ধ হলো তুরস্কে।

Samar Khan

Leave a Comment