চাকরির খবর

বস্ত্র অধিদপ্তরে ১৮৩ পদে চাকরি, আবেদন করুন দ্রুত

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদপ্তর ও এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন কার্যালয়/শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামীকাল বুধবারের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: টেইলার মাস্টার
    পদসংখ্যা: ৬ (স্থায়ী)
    যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে ড্রেস মেকিংসহ এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

  • ২. পদের নাম: টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট
    পদসংখ্যা: ৫৬ (৩০টি স্থায়ী ও ২৬টি অস্থায়ী)
    যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে প্রথম বিভাগে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

  • ৩. পদের নাম: ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট
    পদসংখ্যা: ২৬ (৮টি স্থায়ী ও ১৮টি অস্থায়ী)
    যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি পাস অথবা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে।
    বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)
  • ৪. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ৯৫ (২৪টি স্থায়ী ও ৭১টি অস্থায়ী)
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন না: ১ ও ২ নম্বর পদের ক্ষেত্রে গোপালগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, খাগড়াছড়ি, রাঙামাটি, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

৩ ও ৪ নম্বর পদের ক্ষেত্রে নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, জামালপুর, খাগড়াছড়ি, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা, বরিশাল ও পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী সব পদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা
সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বছর থাকলে তিনি আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd বা ddadmin@dot.gov.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৪ জুন ২০২৩, বিকেল ৪টা পর্যন্ত।

Related posts

পল্লী উন্নয়ন সমবায় বিভাগ

Mehedi Hasan

ওয়ালটনে নিয়োগ বিজ্ঞপ্তি , ৪০ বছরেও রয়েছে আবেদনের সুযোগ

Suborna Islam

ওয়ালটনে চাকরির সুযোগ

admin

Leave a Comment