চলচ্চিত্রবিনোদন

পরীমনির ‘মা’ মুক্তি পাচ্ছে ১৯ মে

চিত্রনায়িকা পরীমণির মাতৃত্বকালীন ছুটির আগেই ‘মা’ সিনেমার শূটিং শেষ হয়। এরপর বেশ কিছুদিন পর্দায় নেই এ নায়িকা। অবশেষে আলোর মুখ দেখতে চলেছে তার অভিনীত এ সিনেমা। শনিবার রাজধানীর এক রেস্তোরাঁয় বেশ ঘটা করে ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করেন নির্মাতা অরণ্য আনোয়ার। এ সময় উপস্থিত ছিলেন পরীমণিও। তারা জানান, মা দিবস উপলক্ষে ‘মা’ ছবিটি মুক্তি পাচ্ছে ১৯ মে। অরণ্য আনোয়ার বলেন, শুরু থেকেই আমি চেয়েছি ছবিটি মা দিবসেই মুক্তি পাক। পৃথিবীর সকল মায়ের প্রতি উৎসর্গ করে নির্মিত ছবিটি ১৯ মে মুক্তির সিদ্ধান্ত নিয়েছি আমরা।

আজ থেকে সেই মুক্তির মিছিল শুরু হলো আমাদের। গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। নাম দিয়েছেন ‘মা’। আর সেই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমণি। ‘বিহাইন্ড দ্য সিন’ নামে তারই ঝলক পর্দায় দেখানো হলো অনুষ্ঠানে। সেটি প্রকাশ করা হয় সিনেমার নামে খোলা ফেসবুক পেজ ও ইউটিউবে। যেখানে সিনেমার ঝলকের পাশাপাশি উঠে এসেছে এটি নির্মাণের পেছনে নির্মাতার বয়ান এবং তাকে ঘিরে অন্য শিল্পী-নির্মাতাদের মন্তব্য।

সিনেমাটি প্রসঙ্গে পরীর ভাষ্য, এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শূটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিল। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। অরণ্যে পুলকের (এপি) ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

Related posts

আলোচনার মাঝেই তাপসের সিনেমার লুক প্রকাশ করলেন বুবলী

Suborna Islam

গানের টাকা হারাম, এজন্য না খেয়ে বাড়ি তৈরি করছি: আলি হাসান

Megh Bristy

ঈদের নাটক ‘গার্লফ্রেন্ড আবশ্যক’

admin

Leave a Comment