বিনোদন

মুক্তির পর পরই বক্স অফিসে ঝড় তুলল দক্ষিণি ছবি ‘দসারা’

কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে দর্শক ও সমালোচক–প্রশংসিত সিনেমা করেছেন নানি। এই দক্ষিণি তারকাকে দেখা গেছে ‘হিট’–এর মতো জনপ্রিয় সিনেমা সিরিজ প্রযোজনা করতে। তবে ‘জার্সি’র পরে সেভাবে ব্যাপক ব্যবসাসফল সিনেমায় দেখা যায়নি তাঁকে। তবে নানির সে আক্ষেপ এবার ঘুচতে চলেছে। ৩০ মার্চ মুক্তির পর তাঁর নতুন সিনেমা ‘দসারা’ বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছে।

‘দসারা’ তেলেগু সিনেমা হলেও মুক্তি পেয়েছে হিন্দি, তামিলসহ পাঁচটি ভাষায়। অনুমিতভাবে ছবিটি সবচেয়ে ভালো করেছে দক্ষিণি রাজ্যগুলোতে। মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে তুলে নিয়েছে ১৮ কোটি রুপি, যা নানির ক্যারিয়ারের সর্বোচ্চ। ভারতসহ সমগ্র বিশ্বের হিসাব করলে ছবিটি প্রথম দিন আয় করেছে ৩১ কোটি রুপি।ধারণা করা হচ্ছে, শনি ও রোববার ছুটির মধ্যে ছবিটি ১০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করবে। সমালোচকেরা বলছেন, ছবির গল্প ও নানির অসাধারণ পারফরম্যান্সের কারণে বাজিমাত করেছে। অনেক দর্শক বলেছেন, ছবিটির শেষ যেভাবে হয়েছে, তা তাঁরা অনেক দিন দেখেননি।

‘দসারা’ শ্রীকান্ত ওডেলার প্রথম সিনেমা। ছবিতে দক্ষিণ ভারতের একটি কয়লাখনি এলাকার গল্প বলেছেন তিনি। যে গল্পের সঙ্গে দক্ষিণ ভারতের মানুষ ভালোভাবে নিজেদের সম্পৃক্ত করতে পেরেছেন।

ছবিতে দেখা যাবে, এ সময়ের আলোচিত দক্ষিণি অভিনেত্রী কীর্তি সুরেশকে। তেলেগু সিনেমায় নারী চরিত্রগুলো অনেক সময় নামসর্বস্ব হয়, কিন্তু ছবিতে কীর্তির চরিত্র ভালোভাবে লেখা হয়েছে।

আর চরিত্রটিতে অভিনেত্রী দারুণ পারফর্ম করেছেন বলে মন্তব্য করেছেন অনেক দর্শক।

‘দসারা’ বিনোদননির্ভর ছবি হলেও ছবিটিতে স্থানীয় মানুষ ও সংস্কৃতি নিয়ে বার্তা দেওয়া হয়েছে। সঙ্গে যোগ হয়েছে দারুণ গল্পের বুনট আর অভিনয়।

অনেক বিশ্লেষক মনে করছেন, সে কারণে সমালোচকদের সঙ্গে সাধারণ দর্শক পছন্দ করেছেন ছবিটি।

Related posts

নিজের বিবাহিত জীবন নিয়ে যা বললেন আলিয়া

Suborna Islam

মুক্তির দিনই দেখা গেল ‘অ্যানিমেল’র আসল চমক !

Megh Bristy

এবার বরিশালের মেয়েদের নিয়ে যা বললেন জায়েদ খান

Suborna Islam

Leave a Comment