টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

এক জোড়া নতুন ফোন আনল ভিভো

Pickynews24

এই ফোন দুইটির মধ্যে খুব বেশি পার্থক্য নেই। বিশেষ করে চেহারা এবং রঙের দিক থেকে এই স্মার্টফোন দুইটি দেখতে অনেকটা একই রকম। ডিভাইস দুইটি কালো, কমলা, নীল এবং সাদা রঙে চীনের বাজারে এসেছে।চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এক্স সিরিজের নতুন দুইটি ফোন আনল। এগুলো হলো ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো।

এটি বিশ্বের প্রথম ফোন, যা মিডিয়াটেক ডাইমেনশন ৯৩০০ চিপসেট সাপোর্ট করে। ভিভোর নতুন সিরিজটিতে প্রচুর ফিচার দেওয়া হয়েছে। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, অনেক স্টোরেজ অপশন এবং কালার ভ্যারিয়েন্ট থাকবে।

ডিসপ্লে ও প্রসেসর
উভয় স্মার্টফোনেই ৬.৭৮ ইঞ্চির ১২০ হার্জ এলটিপিও অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। ডিসপ্লের রেজুলেশন ২৮০০x১২৬০ পিক্সেল। এতে ৩০০০ নিটস পিক ব্রাইটনেস রয়েছে। প্রসেসরের কথা বললে, পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি দুর্দান্ত হতে চলেছে। উভয় মডেলেই মিডিয়াটেক ডায়মেনশন ৯৩০০ চিপসেট রয়েছে। স্মার্টফোন দুইটি চলবে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ৪ ওএসে।

ক্যামেরা
ভিভো এক্স ১০০ মডেলে ৫০, ৫০, ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। অন্যদিকে ভিভো এক্স১০০ প্রোতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ১ ইঞ্চি সাইজের ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ৪.৩ এক্স পেরিস্কোপ টেলিফটো এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা। এই ফোন দুইটি ১০০ এক্স জুম সাপোর্ট করে। উভয় ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়েছে ভিভো।

ব্যাটারি
ভিভো এক্স ১০০ মডেলে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। অন্যদিকে এক্স১০০ প্রো মডেলে দেওয়া হয়েছে ৫৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ভিভো এক্স ১০০ ফোনে ১২০ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়অ হয়েছে। প্রো মডেলে আছে ১০০ ওয়াটের সাধারণ চার্জিং এবং ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং। চীনের বাজারে ফোন দুইটির দাম শুরু হয়েছে ৪০০০ ইয়েন।

Related posts

বিশ্বের বিভীষিকাময় কিছু গণহত্যার বর্ণনা

Megh Bristy

প্রযুক্তি ব্যবহার করে আত্মনির্ভরশীল হতে পারে শারীরিক প্রতিবন্ধীরা

Asma Akter

এক ধাক্কায় বৃদ্ধের মৃত্যু !

Megh Bristy

Leave a Comment