তথ্যপ্রযুক্তিসর্বশেষ

৪০ কোটি ছাড়িয়ে গেছে স্ন্যাপচ্যাটের গ্রাহকদের সংখ্যা

Pickynews24

জুলাই থেকে সেপ্টেম্বরে নতুন ৯০ লাখ ব্যবহারকারী যুক্ত হয়ে প্ল্যাটফর্মটি এই মাইলফলক স্পর্শ করে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোচাইনার এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

 

স্ন্যাপচ্যাটে বর্তমানে ৪ হাজার ৬০ লাখ সক্রিয় ব্যবহারকারী রয়েছে। গত বছরের চেয়ে প্ল্যাটফর্মটিতে ১২ শতাংশ গ্রাহক বৃদ্ধি পেয়েছে।

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ স্ন্যাপচ্যাটের গ্রাহকসংখ্যা ৪০ কোটির ছাড়াল। তৃতীয় ত্রৈমাসিকের (জুলাই–সেপ্টেম্বর) প্রতিবেদনে কোম্পানিটি এই তথ্য জানায়

২০২২ সালে কোম্পানিটি ২০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পর গ্রাহকসংখ্যা বৃদ্ধির ঘটনাটি বিস্ময়কর। বিজ্ঞাপনী আয় কমে যাওয়ার কারণে কোম্পানিটি কর্মী ও কর্মচারী ছাঁটাই কর। তবে বেশ কিছু নতুন ফিচার আনার মাধ্যমে প্ল্যাটফর্মটিতে নতুন ব্যবহারকারী যুক্ত হয়েছে।

এই মাসের শুরুতে গ্রাহকদের কনটেন্ট এমবেড করার সুবিধা এবং এআই ভিত্তিক ফিচার ব্যবহারের সুযোগ দেয় স্ন্যাপচ্যাট। তবে প্ল্যাটফর্মটির ‘মাই এআই চ্যাটবট’ শিশুদের সঙ্গে যেভাবে চ্যাট করে তা নিয়ে যুক্তরাজ্যের আইনপ্রণেতারা উদ্বিগ্ন প্রকাশ করেছে।

সম্প্রতি প্রকাশিত স্ন্যাপচ্যাটের অর্থনৈতিক প্রতিবেদনে বলা হয়েছে, এই ত্রৈমাসিকে ১১৯ কোটি ডলার আয় করে কোম্পানিটি। গত বছরে একই সময় থেকে যা ৫ শতাংশ বেশি। সাবস্ক্রিপশন ফি ভিত্তিক স্ন্যাপচ্যাট প্ল্যাস ফিচারও যুক্ত করে কোম্পানিটি। এর মাধ্যমে কোম্পানিটির  আয় বৃদ্ধি পায়। সাবস্ক্রিপশন ফি হিসেবে গ্রাহককে মাসে ৪ ডলার দিতে হয়। স্ন্যাপচ্যাটের সাবস্ক্রাইব করা গ্রাহকরা প্ল্যাটফর্মটির আকর্ষণীয় ফিচারগুলো ব্যবহার করা সুযোগ পান। স্ন্যাপচ্যাটের প্রিমিয়াম সার্ভিসে বর্তমানে ৫০ লাখ গ্রাহক যুক্ত আছে

Related posts

মারা গেলেন অভিনেতা ওয়ালিউল হক রুমি !

Megh Bristy

কেন ঢাকাতে শীত দেরিতে আসছে , জানালেন আবহাওয়া অফিস

Megh Bristy

সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী ফয়জুল, মাশরাফীকে সমর্থন দিয়ে!

Megh Bristy

Leave a Comment