তথ্যপ্রযুক্তিসর্বশেষ

ম্যাক কম্পিউটার আসবে অক্টোবরের শেষে

Pickynews24

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটের প্রধান সংবাদদাতা মার্ক গুরম্যান দাবি করেছেন, ৩০ বা ৩১ শে অক্টোবরে এক লঞ্চিং ইভেন্টে নতুন ম্যাকের উন্মোচন করা হবে।

অক্টোবরের শেষের দিকে নতুন ম্যাক কম্পিউটার নিয়ে আসবে অ্যাপল।

অ্যাপলের খুচরা দোকানে আইম্যাকের এর স্বল্প সরবরাহ রয়েছে। সেই সঙ্গে ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো এবং হাই-এন্ড ম্যাকবুক প্রো-আরও দুটি মডেলের নতুন ভার্সন আসার সম্ভাবনা রয়েছে। তবে এসব মডেলের বিক্রি নভেম্বরের আগে শুরু হবে না।

গুরম্যানের মতে, হাইয়ার–এন্ডের ৩২ ইঞ্চি আইম্যাকও নিয়ে আসার পরিকল্পনা করছে অ্যাপল । তবে ২০২৪ বা ২০২৫ সালের আগে মডেলটি বাজারে ছাড়া হবে না।

২০২১ সালে ২৪ ইঞ্চি আইম্যাকের উন্মোচন করা হয়। এতে এম১ চিপ ব্যবহার করা হয়। এই মডেলের আপডেট এখনো বাকি রয়েছে। তবে বাজারে নতুন এম৩ জেনারেশন চিপ ছাড়া হবে নাকি নতুন আইম্যাকে এম২ চিপ ব্যবহার করা হবে তা এখনো স্পষ্ট নয়।

সামনের উৎসব মৌসুমের সময় নতুন ম্যাক মডেলগুলো আসবে বলে ধারণা করা হচ্ছে। ২রা নভেম্বরে ত্রৈমাসিক আয়ের প্রতিবেদনসহ অ্যাপল এসব মডেলের ঘোষণা দিতে পারে।

এর আগে অক্টোবরে ইউএসবি সি যুক্ত পেন্সিল উন্মোচন করে অ্যাপল। ২রা নভেম্বর থেকে পেন্সিলটির বিক্রি ও রপ্তানি শুরু হবে।

গত সেপ্টেম্বরের লঞ্চিং ইভেন্টে অ্যাপলের ঘড়িসহ আইওএস, ম্যাকওএস ও ওয়াচওসের সর্বশেষ ভার্সনের বিস্তারিত তথ্য তুলে ধরে। তবে সেখানে আইম্যাক নিয়ে কোনো আলোচনা করা হয়নি।

গুরম্যান প্রতিবেদনে বলেন, ২৪ ইঞ্চি ল্যাপটপও এই মাসে উন্মোচন করা হবে। নির্দিষ্ট মডেলের খুচরা সরবরাহ ও রপ্তানি তারিখ দেখে ম্যাকবুক প্রো এরও নতুন মডেল উন্মোচন করা হবে বলে তিনি ধারণা করেন।

Related posts

যেভাবে এলো প্রোপোজ ডে

Asma Akter

রমজানে স্কুল বন্ধ থাকবে কি না, আপিল বিভাগে চূড়ান্ত শুনানি

Megh Bristy

পৃথিবীর সবচেয়ে বড় বরফখণ্ড দ্রুত গলে যাচ্ছে

Rubaiya Tasnim

Leave a Comment