টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

স্যামসাং আনল ২৩ ওয়াটের হালকা-পাতলা সুপার ফাস্ট চার্জার

Pickynews24

নতুন ২৩ ওয়াটের চার্জারে ইউএসবি পিডি (পাওয়ার ডেলিভারি) ৩ দশমিক শূন্য ফাস্ট চার্জিং ও পিপিএসেরও সমর্থন রয়েছে। অর্থাৎ ফোনটি স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপসহ বিভিন্ন ডিভাইসে দ্রুত চার্জের সমর্থন দেবে।

হালকা-পাতলা নকশার ২৩ ওয়াটের সুপার ফাস্ট চার্জার আনল স্যামসাং। এতে জিএএন (গ্যালিয়াম নাইট্রাইড) উপাদান ব্যবহার করা হয়েছে, যা সিলিকনভিত্তিক চার্জারের চেয়ে হালকা ও বহনযোগ্য। আগের তুলনায় চার্জারটি হালকা হলেও এর মাধ্যমে আরও দ্রুত চার্জ দেওয়া যাবে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিজমোচায়নার প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

স্যামসাংয়ের মতে, নিষ্ক্রিয় থাকা অবস্থায় চার্জারটি ৫ এমডব্লু বিদ্যুৎ নেয়, যেখানে পুরোনো মডেলগুলো ২০ ৫ এমডব্লু খরচ করে। সুতরাং চার্জারটি বিদ্যুৎও সাশ্রয় করবে।

এ ছাড়া, পুনর্ব্যবহারযোগ্য উপাদান দিয়ে চার্জারটি তৈরি। তাই পরিবেশেরও জন্য এই চার্জার ব্যবহার করা ভালো হবে।

বর্তমানে দক্ষিণ কোরিয়াতে চার্জারটি পাওয়া যাবে। তবে শিগগিরই অন্যান্য বাজারে এই চার্জারটি পাওয়া যাবে। স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইট ও স্যামসাংয়ের দোকানে চার্জারটি পাওয়া যাবে। চার্জারটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে। চার্জারটি দাম ২৫ হাজার ৩৯৯ কোরিয়ান ওন (১৯ ডলার)। ইউএসবি সি থেকে ইউএসবি সি চার্জিং কেব্‌লসহ চার্জারের দাম ৩৩ হাজার কোরিয়ান ওন (২৪ ডলার)। ইউএসবি সি কেব্‌লটিও সাদা ও কালো রঙে পাওয়া যাবে।

Related posts

অ্যাপল চায়না অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপ ও থ্রেড সরিয়ে দিয়েছে

Megh Bristy

মুর্শিদাবাদে নিরিবিলিতেই ভোট হচ্ছে সাগরপাড়ায়

Rubaiya Tasnim

সংবাদ বিভাগ থেকে কর্মী ছাঁটাই করেছে গুগল

Suborna Islam

Leave a Comment