বিনোদনসর্বশেষ

ভবিষ্যতে রাজনীতিতে আসবেন আরিফিন শুভ?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় জাতির জনকের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। পর্দায় এই অভিনেতার ভূমিকা দারুণ প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে।

‘মুজিব’ সিনেমা মুক্তির পর থেকেই ব্যস্ত সময় পার করছেন শুভ। বিভিন্ন প্রেক্ষাগৃহে হাজির হয়েও দর্শকদের প্রতিক্রিয়া দেখেছেন স্বচক্ষে। সমালোচনা, প্রশংসা দুটোই গ্রহণ করেছেন ভক্তদের কাছ থেকে।

তারই ধারাবাহিকতায় শনিবার (২১ অক্টোবর) ফেসবুকে নিজের ফ্যান পেজে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেন এই নায়ক। যেখানে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

আরিফিন শুভ’র সেই পোস্টে যে প্রশ্নটি সবচেয়ে বেশিবার জিজ্ঞেস করা হয়েছে, সেটি হল- ভবিষ্যতে রাজনীতিতে আসবেন কি না? এর জবাবে সরাসরি ‘না’ শব্দের ব্যবহার না করলেও এই নায়ক বললেন,  আমার নেশা-পেশা অভিনয়। আমি অভিনয় নিয়েই থাকতে চাই।

আরেকজন জানতে চান, প্রথম যখন মুজিব চরিত্রে অভিনয়ের প্রস্তাব আসে তখন আপনার প্রতিক্রিয়া কেমন ছিল? জবাবে শুভ জানান, তার কাছে প্রথম অফার আসেনি। অডিশনের অফার এসেছিল। ভারতে গিয়ে দুইবার ও বাংলাদেশে তিনবার অডিশন দেওয়ার পরে নির্বাচিত করা হয় তাকে।

কোন দৃশ্যে অভিনয় করতে বেশি কষ্ট হয়েছে? এমন প্রশ্নে শুভ বলেন, মুজিব তো মানুষের উর্ধ্বে নয়, উনিও পারিবারিক মানুষ ছিলেন। সেগুলো আমরা পর্দায় দেখেছি। পুরো জার্নিটা আমার জন্য স্মরণীয়। তবে ১৫ আগস্টের দৃশ্য করতে বেশি কষ্ট হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাধিক অভিনেতা।

Related posts

তরুনী ইঁদুরকেই কামড়ে দিল, আঙুল কামড়ে দেওয়ায়

Rubaiya Tasnim

বাড়ির সামনে গৃহকর্মীর লাশ, ভাঙচুর ও গাড়িতে আগুন বিক্ষুব্দ এলাকাবাসীর

Suborna Islam

প্রকাশ্যে এলো কাজল-অজয় কন্যা নায়সার আসল নাম

Suborna Islam

Leave a Comment