টেক নিউজসর্বশেষ

EU বিভ্রান্তিমূলক প্রচারাভিযানের তদন্ত শুরু করেছে “X” এর উপর

এক্স বলেছে যে এটি “হামাস-সংশ্লিষ্ট শত শত অ্যাকাউন্ট” মুছে ফেলেছে এবং ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠীর দ্বারা ইস্রায়েলে হামলার পর থেকে হাজার হাজার পোস্ট সরিয়ে নিয়েছে, এমনকি ইউরোপীয় কমিশন ভুল তথ্য এবং অবৈধ বিষয়বস্তু সম্পর্কে পূর্ববর্তী সতর্কতার পরে আনুষ্ঠানিকভাবে এক্স-এর তদন্ত শুরু করেছে। ইসরায়েল-হামাস যুদ্ধের সাথে যুক্ত তার প্ল্যাটফর্মে।

প্ল্যাটফর্মটি, যা পূর্বে টুইটার নামে পরিচিত ছিল, এই সপ্তাহের শুরুতে ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক 24 ঘন্টা সময় দেওয়া হয়েছিল ব্লকের সম্প্রতি প্রণীত ডিজিটাল পরিষেবা আইনের অধীনে দ্বন্দ্ব বা দণ্ডের সম্মুখীন হওয়া সংক্রান্ত অবৈধ সামগ্রী এবং বিভ্রান্তি মোকাবেলা করার জন্য।

সিইও লিন্ডা ইয়াকারিনো ইইউ কর্মকর্তা থিয়েরি ব্রেটনকে বুধবারের একটি চিঠিতে প্রতিক্রিয়া জানিয়েছেন যেটি তিনি X-কে পোস্ট করেছিলেন। তিনি বলেছিলেন যে সংস্থাটি “সম্পদ পুনঃবন্টন করেছে এবং অভ্যন্তরীণ দলগুলিকে পুনরায় কেন্দ্রীভূত করেছে যারা এই দ্রুত বিকশিত পরিস্থিতি মোকাবেলায় চব্বিশ ঘন্টা কাজ করছে।

সন্ত্রাসী সংগঠন বা সহিংস চরমপন্থী গোষ্ঠীর জন্য X-এ কোনও স্থান নেই এবং আমরা বাস্তব সময়ে এই জাতীয় অ্যাকাউন্টগুলি সরিয়ে ফেলতে থাকি, “ইয়াকারিনো লিখেছেন।

“এক্স… এই ক্রমাগত বিকশিত এবং পরিবর্তনশীল সংকটের সময়ে চিহ্নিত জাল এবং ম্যানিপুলেটেড বিষয়বস্তুকে মোকাবেলা করছে,” তিনি যোগ করেছেন। ইয়াক্কারিনো বলেছেন, হামলার খবর ছড়িয়ে পড়ার পরপরই প্ল্যাটফর্মটি “পরিস্থিতি মূল্যায়নের জন্য একটি নেতৃত্বের দলকে একত্রিত করেছিল”।

ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা এখন DSA-এর সাথে X-এর সম্মতি মূল্যায়ন করছেন এবং কোম্পানিকে 18 অক্টোবরের মধ্যে তদন্তকারীদের প্রতিক্রিয়া শুরু করতে বলেছেন।

Related posts

স্কুলে শিক্ষকের চাকরির অভিনব বিজ্ঞাপন!

Megh Bristy

বিশ্ব প্রযুক্তি সম্মেলনে ইসরায়েলবিরোধী বক্তব্য বর্জনের ঘোষণা মেটা ও গুগলের

Samar Khan

প্রশ্নোত্তর: ঋণ পরিশোধ করার জন্য প্রশ্নোত্তর

Asma Akter

Leave a Comment