টেক নিউজসর্বশেষ

ডাউনলোড নীতি পরিবর্তন করবে Google ড্রাইভ

Pickynews24

এই বছরের শুরুর দিকে, Google Windows 8, Windows 8.1, Windows Server 2012, এবং Windows-এর সমস্ত 32-বিট সংস্করণে “ড্রাইভ ফর ডেস্কটপের জন্য” সমর্থন বন্ধ করার ঘোষণা দিয়েছে। যাইহোক, উইন্ডোজের 32-বিট সংস্করণের ব্যবহারকারীরা এখনও একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে Google ড্রাইভ অ্যাক্সেস করতে পারেন।

এই সিদ্ধান্তটি Google এর Chrome ব্রাউজারে ডিফল্টরূপে তৃতীয় পক্ষের কুকিজ নিষ্ক্রিয় করার উদ্যোগের অংশ হিসাবে এসেছে, অনলাইন গোপনীয়তা মান উন্নত করার লক্ষ্যে Mozilla এবং Apple দ্বারা অনুরূপ কর্মের প্রতিফলন।

এই পরিবর্তনটি ড্রাইভ ব্যবহারকারীদের ব্যবহারযোগ্যতা, নিরাপত্তা এবং গোপনীয়তার উপর ইতিবাচক প্রভাব ফেলবে বলে সেট করা হয়েছে৷ বিশেষ করে, এই পরিবর্তনটি Google Workspace গ্রাহক এবং ব্যক্তিগত Google অ্যাকাউন্ট সহ পৃথক ব্যবহারকারী উভয়কেই প্রভাবিত করবে।

ড্রাইভের ডাউনলোড ইউআরএল-এর উপর নির্ভরশীল নির্দিষ্ট ওয়ার্কফ্লো আছে বা যারা ড্রাইভের ডাউনলোড ইউআরএল-এর উপর নির্ভর করে এমন অ্যাপ ব্যবহার করছেন, তাদের জন্য 2 জানুয়ারির মধ্যে একটি সামঞ্জস্য প্রয়োজন। Google একটি নির্বিঘ্ন অভিজ্ঞতা নিশ্চিত করতে ড্রাইভ এবং ডক্স প্রকাশনা প্রবাহে রূপান্তর করার পরামর্শ দেয়।

ওয়ার্কস্পেস ফাইলগুলির সাথে ডিল করার সময় (Google ডক্স, শীট, স্লাইড এবং ফর্ম ফাইলের ধরন সহ), ব্যবহারকারীদের একটি মসৃণ ডাউনলোড প্রক্রিয়ার জন্য ফাইলের Google ডক্স প্রকাশনার URL ব্যবহার করতে উত্সাহিত করা হয়৷

Related posts

নামাজের সময়সূচি: ২৯ এপ্রিল ২০২৪

Asma Akter

তুষারপাত সৌদি আরবের পাহাড়ে

Megh Bristy

আগামীকাল থেকে শুরু ‘কুয়াশা উৎসব’ নজরুল বিশ্ববিদ্যালয়ে

Megh Bristy

Leave a Comment