টেক নিউজসর্বশেষ

ভারতে পরীক্ষা করা হলো Google-এর ডেস্কটপ ডিসকভার ফিড

Google ভারতে তার ডেস্কটপ হোমপেজে একটি ডিসকভার ফিড বৈশিষ্ট্যের পরীক্ষা পরিচালনা করছে, ব্যবহারকারীদের প্রস্তাবিত বিষয়বস্তু যেমন সংবাদ শিরোনাম, আবহাওয়ার পূর্বাভাস, খেলাধুলার স্কোর এবং স্টক আপডেট। মোবাইল সংস্করণে ডিসকভার ফিড থাকলেও, এটি প্রথমবারের মতো ডেস্কটপে ট্রায়াল করা হচ্ছে।

Google বর্তমানে ভারতে তার ডেস্কটপ হোমপেজের জন্য একটি ডিসকভার ফিড বৈশিষ্ট্য পরীক্ষা করছে, যার লক্ষ্য ব্যবহারকারীদের খবরের শিরোনাম, আবহাওয়ার পূর্বাভাস, খেলার স্কোর এবং স্টক তথ্যের মতো প্রস্তাবিত সামগ্রী সরবরাহ করা। যদিও ডিসকভার ফিডটি গুগলের মোবাইল হোমপেজে পাওয়া গেছে, এটি প্রথমবারের মতো ডেস্কটপ সংস্করণে পরীক্ষা করা হচ্ছে। গুগলের একজন মুখপাত্র, লারা লেভিন, ভারতে পরীক্ষাটি নিশ্চিত করেছেন এবং পরামর্শ দিয়েছেন যে সফল হলে, ভবিষ্যতে বিশ্বব্যাপী ডেস্কটপ ব্যবহারকারীদের কাছে এটি চালু করা যেতে পারে।

এই উন্নয়ন তাৎপর্যপূর্ণ, বিশেষ করে ভারতে, যেখানে Google-এর হোমপেজ যথেষ্ট ট্রাফিক পায়। ডিসকভার ফিডটি মূলত 2018 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে Google-এর মোবাইল হোমপেজে চালু করা হয়েছিল এবং তারপর থেকে এটি বিশ্বব্যাপী অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে। এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র ব্যবহারকারীদের খবর এবং সম্পর্কিত নিবন্ধগুলিতে আপডেট থাকতে সাহায্য করে না বরং Google অনুসন্ধানের ব্যস্ততা এবং তথ্যপূর্ণতাও বাড়ায়।

যাইহোক, এটি লক্ষণীয় যে এই আপডেটটি সর্বজনীনভাবে স্বাগত নাও হতে পারে, কারণ এটি গুগলের সাধারণত পরিষ্কার হোমপেজে বিশৃঙ্খলতার পরিচয় দিতে পারে। বর্তমানে, Google ব্যবহারকারীদের নতুন ডিসকভার ফিড থেকে অপ্ট আউট করার বিকল্প অফার করে না।

এটি উল্লেখ করার মতো যে গুগলের এই পরীক্ষামূলক ইন্টারফেসটি মাইক্রোসফ্ট তার বিং সার্চ ইঞ্জিনে যা সরবরাহ করে তার সাথে সাদৃশ্য বহন করে, যা ইতিমধ্যেই সংবাদ গল্প এবং তথ্যের একটি বিস্তৃত তালিকা বৈশিষ্ট্যযুক্ত। গুগলের বিপরীতে, মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের তাদের হোমপেজ কাস্টমাইজ করতে এবং নিউজ ফিড সক্ষম করতে হবে কিনা তা চয়ন করতে দেয়।

এই বিকাশের পাশাপাশি, Google সম্প্রতি তার অনুসন্ধান জেনারেটিভ এক্সপেরিয়েন্স (SGE) এর জন্য নতুন বৈশিষ্ট্য চালু করেছে, যার মধ্যে পাঠ্য প্রম্পট থেকে ছবি তৈরি করার ক্ষমতা রয়েছে। এই ফাংশনটি বিং এর ইমেজ ক্রিয়েটরের অনুরূপ, যা কয়েক মাস আগে উন্মোচিত হয়েছিল।

Related posts

ভারতে গুজরাটে ঘটে গেলো ব্যতিক্রমী ঘটনা ‘গণবিবাহ’

Megh Bristy

350cc মোটরসাইকেল সম্পর্কে আপনার যা জানা দরকার

Samar Khan

টাঙ্গাইলে রাতে কাগজের মিলে আগুন

Suborna Islam

Leave a Comment