টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

iPads 17 অক্টোবর প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে

বর্তমান আইপ্যাড এয়ার প্রায় তিন বছর আগে চালু করা হয়েছিল, এবং অ্যাপলের শক্তিশালী M1 চিপ দ্বারা চালিত হয়েছিল। আসন্ন মডেলটিতে নতুন M2 চিপ থাকতে পারে, যা প্রতিশ্রুতিশীল উল্লেখযোগ্য কর্মক্ষমতা এবং দক্ষতার উন্নতির দাবি করে।

অ্যাপল 17 অক্টোবর তার আইপ্যাডের সর্বশেষ লাইন উন্মোচনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। 9to5Mac দ্বারা শেয়ার করা তথ্য অনুসারে, এই ঘোষণাটি প্রাথমিকভাবে iPad Air, iPad mini, এবং বেস মডেল iPad-এর আপডেটগুলিতে ফোকাস করার জন্য প্রত্যাশিত। এটি বলা হয়েছে যে সামগ্রিক নকশা কিছু প্রসাধনী পরিবর্তন পেতে পারে, প্রধান বর্ধনগুলি হার্ডওয়্যার এবং কর্মক্ষমতার পরিপ্রেক্ষিতে হবে বলে আশা করা হচ্ছে।

প্রায় তিন বছর আগে চালু করা বর্তমান আইপ্যাড এয়ার অ্যাপলের শক্তিশালী M1 চিপ দ্বারা চালিত। এই মডেলের আসন্ন পুনরাবৃত্তিতে নতুন M2 চিপ বৈশিষ্ট্যযুক্ত হতে পারে, যা উল্লেখযোগ্য কর্মক্ষমতা এবং দক্ষতার উন্নতির প্রতিশ্রুতি দেয়।

অন্যদিকে, আইপ্যাড মিনি A15 বায়োনিক চিপ থেকে A16 বায়োনিক চিপে একটি আপগ্রেড দেখতে সেট করা হয়েছে। এই সূক্ষ্ম অথচ উল্লেখযোগ্য বর্ধনের লক্ষ্য হল “জেলি স্ক্রোলিং” সমস্যাটি সমাধান করা যা কিছু ব্যবহারকারী বর্তমান আইপ্যাড মিনির সাথে অভিজ্ঞতা করেছেন, একটি মসৃণ এবং আরও প্রতিক্রিয়াশীল স্ক্রোলিং অভিজ্ঞতা প্রদান করে।

বেস মডেল আইপ্যাডের জন্য, যা মাত্র এক বছর আগে একটি আপডেট পেয়েছে, এটি একটি আপগ্রেডের জন্যও রয়েছে। দশম প্রজন্মের আইপ্যাড পাতলা বেজেল, নতুন রঙের বিকল্প এবং একটি সুবিধাজনক টাচ আইডি সাইড বোতাম সহ একটি মসৃণ নকশা প্রবর্তন করেছে। আসন্ন 11 তম-জেনার মডেলের জন্য নির্দিষ্ট চিপটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা না হলেও, আইপ্যাড মিনির আপগ্রেডের সাথে সামঞ্জস্য রেখে এটি A16 চিপও বৈশিষ্ট্যযুক্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এই আপডেটগুলি আইপ্যাড প্রো লাইনআপ থেকে আলাদা, যা আপাতত অপরিবর্তিত থাকবে। আইপ্যাড প্রো লাইনআপটি তার সাম্প্রতিকতম আপডেটটি 2022 সালের অক্টোবরে পেয়েছে এবং পরবর্তী প্রজন্মের মডেলগুলি আসন্ন বছরের শেষ পর্যন্ত প্রত্যাশিত নয়।

Related posts

এখন দাম ও স্পেসিফিকেশন, বাজারে হিউমেন এআই পিন এল

Rubaiya Tasnim

১৫ দিন বিলাসবহুল হোটেলে কাটালেন তরুণী মাত্র ৪১ টাকা নিয়ে

Megh Bristy

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯.৪ ডিগ্রি

Mehedi Hasan

Leave a Comment