সর্বশেষ

টয়োটার ইভি’র কৌশল

টয়োটা গত এক দশক ব্যাটারি চালিত যানবাহনে ঠান্ডা জল ছুঁড়ে দেওয়ার চেষ্টা করেছে। এটি তাদের বিরুদ্ধে সক্রিয়ভাবে লবিং করেছে, হাইড্রোজেন ফুয়েল সেল গাড়িতে অগণিত অর্থ বিনিয়োগ করেছে এবং শেষ পর্যন্ত 30 বছরের পুরনো প্রযুক্তি হাইব্রিড দিয়ে তার বহরকে পূরণ করে জ্বালানি অর্থনীতিতে ক্রমবর্ধমান অগ্রগতি ঠেলে দিয়েছে।

যদিও, টয়োটা ব্যাটারি বৈদ্যুতিক যানবাহনকে স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করেছে, বলেছে যে এটি 2030 সালের মধ্যে 30টি ইভি চালু করবে। মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ব্যাটারি গবেষণা ল্যাব তৈরি করতে এটি $ 48 মিলিয়ন ব্যয় করতে চলেছে, এবং এটি একটি ব্যাটারি কারখানা তৈরি করতে প্রায় $6 বিলিয়ন বিনিয়োগ করছে উত্তর ক্যারোলিনায়। দীর্ঘকালের রাষ্ট্রপতি আকিও টয়োডা লেক্সাসের প্রাক্তন প্রধান, অটোমেকারের বিলাসবহুল বিভাগ, কোজি সাতোর হাতে লাগাম হস্তান্তরের পরে এই বছরের বেশিরভাগ অগ্রগতি ঘটেছে।

টয়োটার প্রথম মডেলের নাম দেওয়া হয় bZ4x,  চাকা পড়ে যাওয়ার প্রবণতার কারণে প্রতিটি যানবাহনকে ফিরিয়ে নেওয়া হয়েছিল। তবে পর্যালোচকরা বলছেন যে বাকি গাড়িটি যথেষ্ট সম্মত।

টয়োটা ইতিমধ্যেই তার পরবর্তী প্রজন্মের ইভিগুলিকে হাক করছে। এইগুলির মধ্যে অনেকগুলিই দ্রুত একত্রিত ধারণা, অন্যগুলি হল প্রযুক্তি প্রদর্শন যা বিদেশী বৈশিষ্ট্যগুলি দাবি করে, যেমন 750 মাইল পরিসীমা এবং সলিড-স্টেট ব্যাটারির জন্য শুধুমাত্র 10 মিনিটের চার্জিং সময়।

Related posts

‘সঠিক এআই’ – বাংলা লেখার ভুল শুধরে দেবে!

Megh Bristy

‘সবাই ভাববে, প্রেমিকা বলেই আমি সুযোগ পেয়েছি’

Megh Bristy

কেনিয়ায় মানুষের মল ব্যবহার করে জ্বালানি

Megh Bristy

Leave a Comment