আন্তর্জাতিকবিশ্বসর্বশেষ

ইলন মাক্সের “X” উপর অসন্তোষ ইউরোপীয় ইউনিয়ন

Pickynews24

ইস্রায়েলে হামাসের বন্দুকধারীদের দ্বারা একটি মারাত্মক তাণ্ডবের পরে বিভ্রান্তিকর দাবি এবং ডক্টরেড চিত্রগুলির দ্রুত বিস্তার ইলন মাস্কের এক্স প্ল্যাটফর্মের দিকে মনোনিবেশ করেছে, যা ইউরোপীয় ইউনিয়নের ক্ষোভকে আকর্ষণ করেছে।

যারা অনলাইনে জাল তথ্যের বিরুদ্ধে লড়াই করে তাদের চ্যালেঞ্জের অংশ হল এই বছরের শুরুর দিকে মাস্কের করা পরিবর্তনগুলি X-তে প্রতারণার সম্পূর্ণ স্কেল ট্র্যাক করা আরও কঠিন করে তুলেছে, সাইটটি আগে টুইটার নামে পরিচিত, সোশ্যাল মিডিয়া গবেষকরা রয়টার্সকে বলেছেন।Pickynews24

ভুল তথ্যের বিস্তার অধ্যয়নরত গবেষকরা বলেছেন যে তারা কীওয়ার্ড, হ্যাশট্যাগ এবং রিয়েল-টাইম ইভেন্টগুলি সম্পর্কে অন্যান্য তথ্য স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাক করার ক্ষমতা হারিয়ে ফেলেছে, কারণ X একটি ডেটা টুলের অ্যাক্সেস বাদ দিয়েছিল যা অক্টোবরে মাস্কের প্ল্যাটফর্ম অধিগ্রহণের আগে শিক্ষাবিদদের জন্য বিনামূল্যে ছিল।.

আটলান্টিক কাউন্সিলের ডিজিটাল ফরেনসিক রিসার্চ ল্যাব (ডিএফআরএল্যাব) এর আবাসিক ফেলো রুসলান ট্র্যাড বলেন, টুল ছাড়া গবেষকদের এখন হাজার হাজার লিঙ্ক ম্যানুয়ালি বিশ্লেষণ করতে হবে।

মন্তব্যের জন্য জিজ্ঞাসা করা হলে, একজন এক্স প্রতিনিধি বলেছেন, 500 টিরও বেশি অনন্য কমিউনিটি নোট, একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের সম্ভাব্য বিভ্রান্তিকর বিষয়বস্তুতে প্রসঙ্গ যোগ করতে দেয়, ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত সম্পর্কে পোস্ট করা হয়েছে।

সোমবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি পোস্টে, এক্স বলেছে যে এটি ইসলামপন্থী গোষ্ঠী হামাসের সাথে সম্পর্কিত নতুন তৈরি অ্যাকাউন্টগুলি সরিয়ে দিয়েছে এবং “গ্রাফিক মিডিয়া, হিংসাত্মক বক্তৃতা এবং ঘৃণ্য আচরণের জন্য কয়েক হাজার পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।” X প্রকাশ করেনি যে পোস্টগুলির উপর এটি নেওয়া পদক্ষেপগুলিকে সরিয়ে দেওয়া যেতে পারে বা কোম্পানির দ্বারা তাদের বিতরণ হ্রাস করা যেতে পারে৷

Related posts

শাহবাগে ছেলেকে কোলে নিয়ে প্রতিবাদে নামলেন সেই ঝলসানো মা!

Suborna Islam

৩ ডজন নতুন ডিজাইন ও ফিচার নিয়ে চলে এলো ইউটিউব

Rubaiya Tasnim

শিক্ষা সফরে গিয়ে ছাত্রের সঙ্গে অন্তরঙ্গ ফটোশুট শিক্ষিকার

Samar Khan

Leave a Comment