আন্তর্জাতিকবিশ্বসর্বশেষ

কীভাবে রাশিয়ার ইতিহাসের কল্পনা তার বর্তমানকে রূপ দেয়

Pickynews24

রাশিয়ার বিশাল কাউন্টির প্রতীক, এবং যেটির রাষ্ট্রপতিকে প্রায়শই আলিঙ্গন করতে দেখা যায়, তা হল শক্তিশালী বাদামী ভাল্লুক। তার পশুর প্রতিপক্ষের মতো, রাশিয়া আন্তর্জাতিক হাইবারনেশনে সময় কাটিয়েছে কিন্তু এমনকি যখন এটি আপাতদৃষ্টিতে দৃশ্যমান নয়, তার হিংস্রতা দীর্ঘস্থায়ী হয়, এটি সকলের জন্য একটি অনুস্মারক যে যদি উত্তেজিত করা হয়, ভাল্লুকটি লড়াই করবে।

Pickynews24

স্নায়ুযুদ্ধের কারণে দুর্বল হয়ে পড়া রাশিয়া হল তার অতীতের গৌরব কামনা করে। অতীতের সেই ধারণার ক্ষেত্রে বিশেষভাবে বিশিষ্ট হল 19 শতকের রুস্কি মির বা রাশিয়ান বিশ্বের তত্ত্ব, যা বিশ্বাস করে যে বৃহত্তর রাশিয়া (রাশিয়া), ছোট রাশিয়া (ইউক্রেন) এবং সাদা রাশিয়া (বেলারুশ) এর একটি ত্রিপক্ষীয় রাশিয়ান পরিচয় রয়েছে।

ব্রুকিং সহকর্মী ফিওনা হিল ফরেন অ্যাফেয়ার্স ম্যাগাজিনের জন্য একটি নিবন্ধে লিখেছেন, রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ইউক্রেন আক্রমণের নির্দেশ দিয়েছেন কারণ “তিনি বিশ্বাস করেন যে ইউক্রেনকে শাসন করা, দেশের জাতীয় পরিচয় মুছে ফেলা এবং এর জনগণকে একীভূত করা রাশিয়ার ঐশ্বরিক অধিকার। একটি বৃহত্তর রাশিয়া।”

ইতিহাস

একটি ধারণা হিসাবে, রাশিয়ার ধারণাটি নবম শতাব্দীতে ফিরে আসে যখন কিভিয়ান রুস নামে পরিচিত স্লাভিক উপজাতিদের একটি ফেডারেশন প্রতিষ্ঠিত হয়েছিল যা এখন আধুনিক ইউক্রেন। মঙ্গোল বাহিনীর ক্রমাগত বাধার সম্মুখীন হয়ে, নতুন রাশিয়ান রাষ্ট্রটি 13 শতকে মস্কোতে স্থানান্তরিত হয়।

Related posts

বাংলাদেশ ভয়েস প্রযুক্তির নেতৃত্বে

Samar Khan

ফাইভজি প্রিমিয়াম স্মার্টফোনের চাহিদা ভারতে

Rubaiya Tasnim

প্লে স্টোরে বিপজ্জনক অ্যাপস, ফোন থেকে ডিলিট করুন এখনই

Suborna Islam

Leave a Comment