আন্তর্জাতিকবিশ্বসর্বশেষ

104 বছর বয়সী শিকাগো মহিলা স্কাইডাইভের জন্য সবচেয়ে বয়স্ক ব্যক্তি হওয়ার সুযোগে লাফ দিয়েছেন

শিকাগোর একজন 104 বছর বয়সী মহিলা তার ওয়াকারকে ছেড়ে দিয়ে একটি প্লেনে আরোহণ করে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হয়ে উঠেছেন স্কাইডাইভ করতে – এবং এটি তার প্রথম ফ্রিফলও ছিল না।

ডরোথি হফনার চার বছর আগে তার 100 তম জন্মদিনে প্রথম স্কাইডাইভ করেছিলেন, কিন্তু তিনি আবার করতে চেয়েছিলেন কারণ তিনি বলেছিলেন, তিনি বিমান থেকে ধাক্কা দিতে চান না, সিএনবিসি জানিয়েছে। সে জাম্পে নেতৃত্ব দিতে চেয়েছিল।

রবিবার, তিনি ঠিক তাই করেছিলেন। স্কাইডাইভ শিকাগোর একজন প্রশিক্ষকের কাছে আটকে থাকার সময় হফনার একটি বিমান থেকে 13,500 ফুট বাতাসে গড়িয়ে পড়েন, এনবিসি শিকাগো রিপোর্ট করেছে। সাদা চুল বাতাসে উড়ছে, তিনি ইলিনয়ের অটোয়ার গ্রামাঞ্চলে একটি ঘাস অবতরণ এলাকায় প্যারাশুট করে নেমেছিলেন।

অ্যাসোসিয়েটেড প্রেসের খবরে বলা হয়েছে, “বয়স মাত্র একটি সংখ্যা,” হফনার মাটিতে স্পর্শ করার পরপরই একটি উল্লাসকারী জনতাকে বলেছিলেন। বন্ধুবান্ধব এবং পরিবারের কাছ থেকে উল্লাস এবং অভিনন্দনের পরে, তাকে তার লাল ওয়াকার ফিরিয়ে দেওয়া হয়েছিল।

হফনার শিকাগোতে একটি সহায় সম্বলিত বাসস্থানে থাকেন। সেখানেই সে তার চরম শখের ধারনা পায়।

তিনি তার একজন বন্ধু উল্লেখ করেছেন যে তিনি স্কাইডাইভিং করছেন এবং তিনি তাকে বলেছিলেন, “আমি এটি করতে চাই।”

হফনার সিএনবিসি-র সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন, “এটি মজার, এবং এটি আপনার উপরে একটি প্যারাসুট নিয়ে নেমে আসা খুব সুন্দর এবং শান্তিপূর্ণ বলে মনে হয়েছিল।” “আপনি পুরো গ্রামাঞ্চল দেখতে পারেন; এটা এত সুন্দর ছিল।”

হফনার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে তার আবেদন জমা দিয়েছেন, যা বলেছে যে এটি রেকর্ড ভাঙার প্রচেষ্টা পর্যালোচনা করার জন্য প্রমাণের অপেক্ষায় রয়েছে। পর্যালোচনা প্রক্রিয়াটি সাধারণত 12 থেকে 15 সপ্তাহ সময় নেয়।

আগের বিশ্ব রেকর্ডধারী, 103 বছর বয়সী রুট লিনিয়া ইনগেগার্ড লারসন, গত বছর সুইডেনে ট্যান্ডেম প্যারাসুট রেকর্ড করেছিলেন। লারসন হফনারের মতো একই বছর জন্মগ্রহণ করেছিলেন: 1918। একক প্যারাসুট জাম্পে সবচেয়ে বয়স্ক ব্যক্তি হলেন মারিয়া ইয়েগেলা, যিনি 84 বছর বয়সে ফ্লোরিডায় গত বছর রেকর্ড গড়েছিলেন

হফনার এপি-কে বলেছিলেন যে পরবর্তী দুঃসাহসিক কাজটি তিনি তার দর্শনীয় স্থান নির্ধারণ করেছেন তা হট-এয়ার বেলুন রাইড।

Related posts

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে নিয়োগ, লাগবে না অভিজ্ঞতা, মূল বেতন ৫৪,৬০০

Suborna Islam

আসুন জেনে নেয়া যাক বাঙ্গির গুনাগুন সম্পর্কে।

Megh Bristy

পাসপোর্ট সূচকে একধাপ পিছিয়েছে বাংলাদেশ

Megh Bristy

Leave a Comment