আন্তর্জাতিকবিনোদনসর্বশেষ

আজ আন্তর্জাতিক বিয়ার এবং পিৎজা দিবস – 9 অক্টোবর, 2023

আন্তর্জাতিক বিয়ার এবং পিৎজা দিবস 9 অক্টোবর, এবং পিজ্জা এবং বিয়ার পার্টি দেওয়ার জন্য এর চেয়ে ভাল দিন আর নেই। আপনি যখন পিজ্জার কথা ভাবেন, আপনি সম্ভবত ইতালির কথা ভাবেন, কিন্তু আপনি কি জানেন যে প্রথম পিজ্জাটি গ্রীক এবং মিশরীয়রা তৈরি করেছিল, ইতালীয়রা নয়? পেপেরোনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পিজ্জা টপিং হতে পারে তবে প্রাচীনকালে, গ্রীক এবং মিশরীয়রা তাদের ফ্ল্যাট-রুটি পিজ্জাকে জলপাই তেল এবং মশলা দিয়ে লেপে দিয়েছিল।

আন্তর্জাতিক বিয়ার এবং পিজা দিবসের ইতিহাস :

আপনি যদি বিশ্বের সেরা কিছু খাবারের সাথে পরিচিত হন তাহলে, সম্ভাবনা হল, আপনি পিজ্জার টুকরো সহ এক গ্লাস বিয়ার খেয়েছেন। এতে অবাক হওয়ার কিছু নেই যে বিশ্বের সেরা সংমিশ্রণগুলির মধ্যে একটি একই শ্রেণীর খাদ্য, সিরিয়াল শস্য থেকে উদ্ভূত হয়।

বিয়ার মানবজাতির দ্বারা উত্পাদিত প্রাচীনতম পানীয়গুলির মধ্যে একটি। এটি সিরিয়াল শস্য থেকে তৈরি করা হয়, এতে স্টার্চ শর্করা থাকে যা গাঁজন প্রক্রিয়ার সময় ইথানল এবং কার্বনেশন তৈরি করে। বিয়ার খাওয়ার তারিখ 5000 খ্রিস্টপূর্বাব্দ পর্যন্ত। ইরানে এবং সারা বিশ্বে ছড়িয়ে পড়ার আগে প্রাচীন মিশর ও মেসোপটেমিয়ার ইতিহাসের বইয়ে রেকর্ড করা হয়েছিল।

মধ্যযুগে, বিয়ার তৈরির প্রক্রিয়া একটি নৈপুণ্য ছিল যা একটি পরিবার-ভিত্তিক ক্রিয়াকলাপ হিসাবে গৃহীত হয়েছিল। এই সময়ের শেষ নাগাদ, বিয়ারের উৎপাদন একটি ছোট আকারের গার্হস্থ্য শিল্প থেকে একটি বড় আকারের রপ্তানি শিল্পে স্থানান্তরিত হয়। ব্রিটেন এবং জার্মানির মতো দেশে প্রযুক্তির বিকাশের ফলে শিল্প বিপ্লব বিয়ার তৈরির জন্য আরও নিয়ন্ত্রিত এবং যান্ত্রিক প্রক্রিয়া চালু করেছিল।

পিজ্জার ময়দা শস্যদানা থেকেও প্রাপ্ত হয়, যা ময়দা তৈরির জন্য একত্রিত হয়। পিজ্জার উৎপত্তি প্রাচীন মিশরীয়, রোমান এবং গ্রীকদের কাছ থেকে পাওয়া যায়। যাইহোক, পিজ্জার আধুনিক জন্মস্থান ইতালিতে 600 খ্রিস্টপূর্বাব্দে প্রতিষ্ঠিত গ্রীক বসতি। তখন পিৎজা ছিল একটি সস্তা খাবার যা দ্রুত খাওয়া যেত; প্রাচীন শহরের শ্রমজীবী ​​দরিদ্রদের প্রিয়। অভিবাসীরা ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ার সাথে সাথে বিশ্বের অন্যান্য অংশে পিজ্জার প্রচলন হয়েছিল।

পিজ্জা এবং বিয়ারের জুড়ি এত ভাল কারণ তারা একে অপরের স্বাদ বাড়ায় বা বৈসাদৃশ্য করে। এটি সম্ভবত 2016 সালে নিক সাউলিনোকে অনুপ্রাণিত করেছিল যখন তিনি প্রথম আন্তর্জাতিক পিজা এবং বিয়ার দিবস উদযাপন করেছিলেন। তারপর থেকে, আরও মানুষ পিৎজা এবং বিয়ারের ধারণাটিকে একটি দুর্দান্ত খাবারের সংমিশ্রণ হিসাবে গ্রহণ করেছে।

Related posts

মাত্র ৩২ বছর বয়সে মারা গেছেন বলিউড অভিনেত্রী পুনম পান্ডে

Asma Akter

গায়িকার সঙ্গে কোরিয়ান অভিনেতা পার্ক সো জুনের প্রেমের গুঞ্জন

Suborna Islam

নগদে শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় খেলা।

Asma Akter

Leave a Comment