আন্তর্জাতিকবিশ্বসর্বশেষ

৫৬ লাখ টাকা খোয়ালেন বৃদ্ধ ,হাঁসের মাংস অর্ডার দিয়ে

roasted duck
ফেসবুকে লোভনীয় বিজ্ঞাপন দেখে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ লাখ টাকা খোয়ালেন লোহো নামের ৭৪ বছর বয়সী এক সিঙ্গাপুরিয়ান বৃদ্ধ।

বিজ্ঞাপনে বলা হয়, দেড় কেজি ওজনের পিকিং ডাক নামে চীনের জনপ্রিয় হাঁস পাওয়া যাবে মাত্র ১৭ দশমিক ৩০ মার্কিন ডলারে।হোম ডেলিভারির জন্য খরচ করতে হবে আরও ৩ দশমিক ৬৪ মার্কিন ডলার।

আর অর্ডার করার পর পরই ঘটে সেই অনাকাঙ্ক্ষিত ঘটনা। লোহের মোবাইলফোন নিজে নিজেই বন্ধ হয়ে যায়। ফের চালু হয়, ফের বন্ধ হয়। ৩০ মিনিট ধরে এভাবেই চলতে থাকে।

এরইমধ্যে লোহের হিসাব থেকে ৪২ হাজার ৯০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৪৭ লাখ ১৯ হাজার ৪১৬ টাকা) তুলে নেয় হ্যাকার। এছাড়া লোহের ডিবিএস ক্রেডিট কার্ড ব্যবহার করে আগাম প্রায় ৮ হাজার মার্কিন ডলার (৮ লাখ ৮০ হাজার টাকা) তুলে নেওয়া হয়। সব মিলিয়ে ৫৫ লাখ ৯৯ হাজার টাকা হারান লোহো।

সাউথ চায়না মর্নিং পোস্টের এক  প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

গণমাধ্যমটি জানায়, গত ২৬ আগস্ট পরিবারকে নিয়ে নৈশভোজের আয়োজনের জন্য ফেসবুকে পিকিং ডাকের মাংসের অর্ডার দেন লোহো।

ওই বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান লোহকে হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ পাঠায় যেখানে বলা হয় অ্যান্ড্রয়েড ফোনে গ্র্যাবঅ্যান্ডগো অ্যাপ ডাউনলোড করতে।

অ্যাপ রান করার পর বলা হয়, প্রথমে পেনাউ–এর মাধ্যমে ৩ দশমিক ৬৪ মার্কিন ডলার জমা দিতে হবে। লোহো নির্দেশনা মোতাবেক ডলার জমা দিতেই অঘটনটি ঘটে।

ফোন বারংবার রিবুট হওয়ার ঘটনায় লোহের স্ত্রীর সন্দেহ হয়, তারা প্রতারণার ফাঁদে  পড়েছেন কিনা। দ্রুত ফোন করে লোহোর ব্যাংকে ফোন করলে ব্যাংক কর্তৃপক্ষ জানায়, লোহের দুটি হিসাব থেকে প্রায় ৫৬ লাখ টাকা তুলে নিয়েছে কেউ।

প্রতারণার শিকার লোহো বলেন, ‘আমি খবরটি বিশ্বাস করতে পারছিলাম না। আমি ভাবছিলাম, এত বড় বোকামি করলাম কেন আমি? আমার জীবনের সব সঞ্চয় হারালাম! এমন প্রতারিত হওয়ায় আমি নিজের ওপর খুব রেগেছিলাম। স্ত্রীর সঙ্গে ঝগড়াও করেছিলাম। ’

Related posts

গাজায় পাঁচজন নিহত, বিমান থেকে ফেলা ত্রাণ মাথায় পড়ে

Megh Bristy

টিভিতে দেখুন আজকের খেলা, ১৪ মার্চ ২০২৪

Asma Akter

এখন লুকানোও যাবে হোয়াটসঅ্যাপে লক করা চ্যাট থ্রেডস

Rubaiya Tasnim

Leave a Comment