আবহাওয়া

হঠাৎ করে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের কোথাও কোথাও ভারী (8৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী(৮৯ মিলিমিটার বা তারও বেশি) বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধস হতে পারে।

বৃহস্পতিবার(৫ অক্টোবর) গণমাধ্যমকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, দেশের কিছু কিছু জায়গায় অতি ভারী বৃষ্টি চলছে। পটুয়াখালীর খেপুপাড়ায় ১৭৩ মিলিমিটার, চুয়াডাঙ্গায় ১৬৮ মিলিমিটার, ভোলায় ১৩৬ মিলিমিটার, রাজশাহীতে ১৬৬ মিলিমিটার, চাঁদপুরে ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া ১০০ মিলিমিটার পরিমাণ বৃষ্টি হয়েছে অনেক জায়গায়।

আর কদিন এই বৃষ্টি চলবে জানতে চাইলে তিনি বলেন, উত্তরাঞ্চলের রাজশাহী, রংপুর এবং ময়মনসিংহসহ অনেক জায়গায় বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টি থাকবে। শনিবার থেকে বৃষ্টি কমতে থাকবে। রোববারের পর আবহাওয়া শুকনো থাকবে।

তিনি বলেন, চট্টগ্রামে এখন বৃষ্টি চলছে। আরও বৃষ্টি হতে পারে। ভারী বর্ষণে পাহাড় ধ্বসের আশঙ্কা রয়েছে।পাহাড় ধ্বসের আশঙ্কা রয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Related posts

জাপান শহর ভূমিকম্পে কেঁপে উঠল

Rubaiya Tasnim

দিনের শেষে বৃষ্টি কমবে, অপরদিকে বাড়বে শীত

Suborna Islam

বাড়ছে শীত , কমছে তাপমাত্রা

Megh Bristy

Leave a Comment