আন্তর্জাতিকএশিয়াপ্রবাসীবিশ্বসর্বশেষ

সৌদি আরব আন্তর্জাতিক কফি দিবস উদযাপন করেছে

সৌদি কফি ফেস্টিভ্যাল 2023 দর্শকদের একটি সাংস্কৃতিক অভিজ্ঞতা প্রদান করে যা সৌদি আরবে কফি শিল্পের বৃদ্ধি প্রদর্শন করে।

রিয়াদ: 1 অক্টোবর হল আন্তর্জাতিক কফি দিবস, একটি উদযাপনের লক্ষ্য কফি প্রেমী এবং কৃষকদের জন্য সচেতনতা এবং সমর্থন প্রচার করা, বিশেষ করে এই প্রিয় পানীয়টির গুণমান এবং আবেগকে তুলে ধরা। সৌদি আরবে, স্থানীয় কফি শপগুলি প্রতিটি আশেপাশে পাওয়া যায়, যা V60 থেকে ঐতিহ্যবাহী সৌদি কফি পর্যন্ত সমস্ত বৈচিত্রের মধ্যে পানীয়টির উচ্চ চাহিদা পূরণ করে।

স্থানীয় কফি শপ মরিয়মের মালিক বদর খাশোগজি বলেন, আন্তর্জাতিক কফি দিবস কফির সাংস্কৃতিক তাৎপর্য উপলব্ধি করার একটি বিশেষ উপলক্ষ। তিনি বলেছিলেন যে এটি পানীয়টির গুরুত্ব স্বীকার করার জন্য বিশ্বজুড়ে কফি উত্সাহীদের একত্রিত করেছে।

28 সেপ্টেম্বর থেকে রিয়াদে রন্ধনশিল্প কমিশন কর্তৃক আয়োজিত সৌদি কফি ফেস্টিভ্যাল 2023, সৌদি আরবে কফি শিল্পের বৃদ্ধিকে তুলে ধরে দর্শকদের একটি সাংস্কৃতিক অভিজ্ঞতা প্রদান করে। এটি আতিথেয়তা, উষ্ণতা এবং খাঁটি ঐতিহ্যের প্রতীক হিসেবে সৌদি সংস্কৃতিতে পানীয়ের গভীর-মূল তাৎপর্য তুলে ধরে। মোহাম্মদ আল-আমের, একজন সৌদি কফি সার্ভার, প্রায়শই সৌদি ব্যবসার সাথে বিশ্বব্যাপী ভ্রমণ করেন যাতে সৌদি অনুষ্ঠানে সৌদি কফি পরিবেশনের তাৎপর্যের উপর জোর দেওয়া হয়।

স্থানীয় কৃষক আহমেদ আল-মালকির মতে, জাজানে 800 বছরেরও বেশি সময় ধরে কফি চাষ ও সংগ্রহের কৌশল প্রজন্ম থেকে প্রজন্মে চলে আসছে। “এক প্রজন্ম থেকে অন্য প্রজন্মে জ্ঞান স্থানান্তরের প্রাচীন ঐতিহ্য আমাদের রাজ্যের মধ্যে আরবিকা কফির উত্তরাধিকার সংরক্ষণ করেছে। আমরা এই জ্ঞানকে গভীরভাবে উপলব্ধি করি এবং এর মূল্য রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ কারণ আমরা কিংডমকে আরবিকা কফি উৎপাদনে বিশ্বব্যাপী নেতা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি,” আল-মালকি বলেছেন।

আন্তর্জাতিক কফি দিবসে, স্টারবাকস, টিম হর্টনস, উর্থ ক্যাফে, ক্রিস্পি ক্রেম, ডানকিন ডোনাটস, ওভারডোজ এবং বাম ক্যাফে সহ সৌদি আরবের কফি কোম্পানিগুলি কফি ক্রয়কে উত্সাহিত করার জন্য প্রচারের প্রস্তাব দিয়েছে। এর মধ্যে রয়েছে নির্বাচিত স্থানে বিনামূল্যে কফি এবং 50 শতাংশ পর্যন্ত ছাড়৷ LEFT ক্যাফে SR1 এর জন্য কফি অফার করে। সৌদি আরব, শীর্ষ কফি ভোক্তা দেশগুলির মধ্যে একটি, স্বয়ংসম্পূর্ণতা অর্জন এবং দেশীয় অর্থনীতিকে চাঙ্গা করতে কফি চাষ বাড়ানোর দিকে মনোনিবেশ করছে। পরিবেশ, পানি ও কৃষি মন্ত্রণালয় সৌদি আরবের ভিশন 2030 এর সাথে সারিবদ্ধভাবে এই লক্ষ্যের দিকে কাজ করছে।

Related posts

ফের বলিউডে পা রাখছেন প্রিয়াঙ্কা চোপড়া

Samar Khan

জাপান,গরুর গোবর দিয়ে উড়াল রকেট!

Megh Bristy

মেট্রোরেলে হাফপাসের দাবি শিক্ষার্থীদের

Samar Khan

Leave a Comment