আন্তর্জাতিকআবহাওয়াবিশ্বসর্বশেষ

নিউইয়র্ক সিটি: আকস্মিক বন্যার কারণে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে

flood in NEW YORK
শক্তিশালী ঝড় আকস্মিক বন্যা নিয়ে আসায় নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

শহরের অনেক পাতাল রেল ব্যবস্থা, রাস্তা এবং মহাসড়ক প্লাবিত হয়েছে, লগার্ডিয়া বিমানবন্দরের অন্তত একটি টার্মিনাল আবার খোলার আগে শুক্রবার বন্ধ হয়ে গেছে। শহরের কিছু অংশে 8 ইঞ্চি (20 সেমি) পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে, কিন্তু সন্ধ্যা নাগাদ আকাশ কিছুটা শান্ত হয়েছে।

“এটি একটি বিপজ্জনক, জীবন-হুমকির ঝড়,” গভর্নর ক্যাথি হচুল বলেছেন। “আমরা সমগ্র অঞ্চল জুড়ে যে চরম বৃষ্টিপাত দেখছি তার কারণে আমি নিউ ইয়র্ক সিটি, লং আইল্যান্ড এবং হাডসন উপত্যকা জুড়ে জরুরি অবস্থা ঘোষণা করছি,” গভ হচুল X-এ বলেছেন, পূর্বে টুইটার নামে পরিচিত।

তিনি জনগণকে নিরাপদে থাকার জন্য পদক্ষেপ নিতে এবং “কখনও প্লাবিত রাস্তায় ভ্রমণ করার চেষ্টা করবেন না” অনুরোধ করেছিলেন। কোনো মৃত্যু বা গুরুতর আহতের খবর পাওয়া যায়নি। নিউ ইয়র্ক সিটি থেকে হাডসন নদীর ওপারে নিউ জার্সির শহর হোবোকেনেও জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। নিউইয়র্ক সিটিতে, মেয়র এরিক অ্যাডামস, জনগণকে সতর্ক করে দিয়েছিলেন যে জরুরি অবস্থা জারি করায় এটি “উচ্চতর সতর্কতা এবং চরম সতর্কতার” সময়। “আমাদের কিছু সাবওয়ে প্লাবিত হয়েছে এবং শহরের চারপাশে চলাফেরা করা অত্যন্ত কঠিন,” তিনি একটি প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন।

শুক্রবারের পরে বৃষ্টি কম হওয়া সত্ত্বেও, গভঃ হোচুল সতর্ক করে দিয়েছিলেন “আমরা এখনও এটির মধ্যে রয়েছি”।

 মেট্রোপলিটান ট্রান্সপোর্টেশন এজেন্সি অনুসারে, বন্যা নিউইয়র্কের পাতাল রেল ব্যবস্থা এবং মেট্রো উত্তর কমিউটার রেল পরিষেবাতে বড় ধরনের ব্যাঘাত ঘটায়। কিছু পাতাল রেল লাইন সম্পূর্ণরূপে স্থগিত করা হয়েছিল, এবং অনেক স্টেশন বন্ধ ছিল। শহরের উত্তরে অবস্থিত ওয়েস্টচেস্টার কাউন্টি উপশহর মামারনেকে, জরুরী কর্মকর্তারা বন্যার কারণে ভবনে আটকে পড়া লোকদের উদ্ধার করতে ইনফ্ল্যাটেবল ভেলা ব্যবহার করেছেন, রয়টার্স জানিয়েছে। ছবি এবং ভিডিও ফুটেজে দেখানো হয়েছে যে লোকেদের হাঁটু পর্যন্ত জলের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে, কারণ রাস্তা এবং পাতাল রেল ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে যে সাবওয়ে স্টেশনের ছাদ ও দেয়াল থেকে এবং প্লাটফর্মে জল পড়ছে।

Related posts

নগদে শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় খেলা।

Asma Akter

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি মুক্তি পেয়েছে আজ

Suborna Islam

কবে আপনার ফোনটি তৈরি হয়েছিল? জানার সহজ কৌশল

Rubaiya Tasnim

Leave a Comment