তথ্যপ্রযুক্তিসর্বশেষ

চ্যাটজিপিটিতে ইন্টারনেটের ব্রাউজিংয়ের সুবিধা

চ্যাটজিপিটিতে ইন্টারনেট ব্রাউজিংয়ের সুবিধা নিয়ে এল মাইক্রোসফট সর্মথিত কোম্পানি ওপেনএআই। কোম্পানিটি গত বুধবার এক ঘোষণায় এই তথ্য দেয় বলে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়।

কোম্পানিটি বলছে, এই ব্রাউজিং ফিচারের মাধ্যমে গ্রাহকদের তথ্য দেওয়ার ক্ষেত্রে ওয়েবসাইটগুলি চ্যাটজিপিটিকে নিয়ন্ত্রণ করতে পারবে।

এক্স (টুইটার) প্ল্যাটফর্মে চ্যাটজিপিটি বলছে, ফিচারটি প্রথমে চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রাইবারদের জন্য উন্মুক্ত করা হয়েছে। পরে সাধারণ গ্রাহকদের জন্যও চালু হবে। এই ফিচার পেতে বিং ব্রাউজারে চ্যাটজিপিটি–৪ ওপেন করতে হবে।

অ্যাপলের এআই অ্যাসিস্ট্যান্ট সিরির মত চ্যাটজিপিটিতে ভয়েস চ্যাট ও ছবির মাধ্যমে তথ্য দেওয়ার সুবিধা নিয়ে আসার ঘোষণাও দেয় এই কোম্পানি।

এর আগে প্রিমিয়াম চ্যাটজিপিটির প্লাস সাবস্কাইবারদের জন্য নতুন এক ফিচারের পরীক্ষা–নিরীক্ষা করা হয়। এই ফিচারে বিং সার্চ ইঞ্জিনের মাধ্যমে গ্রাহকেরা সর্বশেষ তথ্য জানতে পারতেন। তবে পরবর্তীতে এই ফিচার বাতিল করা হয় কারণ এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ওয়েবসাইটের নির্ধারিত সাবস্ক্রিপকশন ফি ফাঁকি দিয়ে ব্যবহার করতে পারত।

ব্যবহারকারীর সংখ্যার ওপর ভিত্তি করে বিশ্বের ইতিহাসে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অ্যাপ হল চ্যাটজিপিটি। গত জানুয়ারিতে এই প্ল্যাটফর্মে ১০ কোটি সক্রিয় ব্যবহারকারী দেখা যায়।

ওপেনএআইয়ের এই উত্থান বিনিয়োগকারীদের আকৃষ্ট করেছে। কোম্পানিটির শেয়ার আগের চেয়ে উচ্চমূল্যে বিক্রির জন্য ওপেনএআই বিভিন্ন কোম্পানির সঙ্গে আলাপ আলোচনা করছে।

Related posts

টিভিতে দেখুন আজকের খেলা, ৯ মার্চ ২০২৪

Asma Akter

প্রবাসীর স্ত্রীর লাশ পড়ে ছিল রান্নাঘরে, গাছে ঝুলছিল সন্তান

Samar Khan

২০২৫ সালে অচল হয়ে যাবে ২৪ কোটি কম্পিউটার

Samar Khan

Leave a Comment