শিক্ষাসর্বশেষ

ঢাকা শিক্ষা বোর্ডের সাড়ে ৬ হাজার শিক্ষার্থী,এসএসসিতে বৃত্তি পেল।

এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে ৬ হাজার ৪৮৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। এদের মধ্যে মেধাবৃত্তি পেয়েছে ৮৭৬ জন। বাকি ৫ হাজার ৬১৩ শিক্ষার্থী পেয়েছে সাধারণ বৃত্তি

গতকাল মঙ্গলবার রাতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

মেধাবৃত্তিতে শিক্ষার্থীরা প্রতি মাসে ৬০০ টাকা এবং বছরে এককালীন ৯০০ টাকা পাবে। সাধারণ বৃত্তিতে মাসে ৩৫০ টাকা আর বছরে এককালীন ৪৫০ টাকা পাবে শিক্ষার্থীরা

চলতি বছর সারা দেশে এসএসসি ও সমমান পরীক্ষা উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে সাড়ে ২৫ হাজার জনকে দুই ক্যাটাগরিতে বৃত্তি দিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। চলতি বছরের জুলাই থেকে ২০২৫ সালের জুন পর্যন্ত শিক্ষার্থীরা এ বৃত্তির টাকা পাবে।

শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে, মেধাবৃত্তিতে মনোনীত শিক্ষার্থীরা প্রতি মাসে ৬০০ টাকা এবং বছরে এককালীন ৯০০ টাকা পাবে। সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মাসে ৩৫০ টাকা করে পাবে। এ ছাড়া বছরে পাবে এককালীন ৪৫০ টাকা। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে যাবে।

কোনো বোর্ড থেকে কতজন বৃত্তি পাচ্ছে

ঢাকা শিক্ষা বোর্ড ছাড়াও ময়মনসিংহের ২৫০ জন, রাজশাহীর ৫০৫, কুমিল্লার ২১৯, সিলেটের ১০২, বরিশালের ১১৯, যশোরের ৩৮৭, চট্টগ্রামের ২১৫ ও দিনাজপুরের ৩২৭ জন শিক্ষার্থী মেধাবৃত্তি পাবে।

সাধারণ বৃত্তি পাবে সাড়ে ২২ হাজার শিক্ষার্থী। মেধাবৃত্তির মতো সাধারণ বৃত্তিতেও এগিয়ে ঢাকা। এ বোর্ড থেকে সাধারণ বৃত্তি পাচ্ছে ৫ হাজার ৬১৩ জন।

Related posts

ভুলতার গাউছিয়া কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

Asma Akter

শীতে ত্বকের ধরন অনুযায়ী ফেসওয়াশ এর ব্যবহার

Suborna Islam

মা-বাবাকে সঙ্গে নিয়ে ওমরাহ পালন পলাশের

Suborna Islam

Leave a Comment