শিক্ষাসর্বশেষ

একাদশে ভর্তিতে দ্বিতীয় ধাপের ফল প্রকাশ, কলেজে ভর্তির নিশ্চায়ন শুরু হবে

একাদশ শ্রেণিতে দ্বিতীয় ধাপের ভর্তির নিশ্চায়ন প্রক্রিয়া শুরু হয়েছে। আজ রোববার থেকে শুরু হয়ে এ কার্যক্রম চলবে আগামীকাল সোমবার রাত আটটা পর্যন্ত। এর আগে গতকাল শনিবার রাতে একাদশ শ্রেণিতে ভর্তির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। প্রথম ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের মধ্যে যারা মাইগ্রেশনের আবেদন করেছিল, তাদের ফলও প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখা যাচ্ছে। শিক্ষার্থীরা তাদের রোল নম্বর, বোর্ডের নাম, পাসের বছর ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে অনলাইনে ফলাফল দেখতে পারছে

ওয়েবসাইটে বলা হয়েছে, দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের কাল রাত আটটার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩৩৫ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করত হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দেওয়ার প্রয়োজন নেই।

শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২৬ সেপ্টেম্বর হতে আগামী ৫ অক্টোবর পর্যন্ত। শিক্ষার্থী নিশ্চায়ন না করলে দ্বিতীয় পর্যায়ের নির্বাচন ও আবেদন বাতিল হবে এবং তাকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে বলে জানানো হয়েছে।

এদিকে দ্বিতীয় ধাপে কলেজ না পাওয়া শিক্ষার্থীরা তৃতীয় ধাপে আবেদনের সুযোগ পাবে। ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় ধাপে আবেদন করা যাবে। ভর্তি শেষে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে ৮ অক্টোবর।

Related posts

ফ্যাটি লিভার ঘরোয়া উপাদানের মাধ্যমেই তা নিয়ন্ত্রণে আনা যায়

Asma Akter

ঢাবির ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করা যাবে অনলাইনে

Suborna Islam

৪৩ জনের নিয়োগ: নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি

Asma Akter

Leave a Comment