বিশেষ সংবাদ

ফেনীতে উৎসবমুখর পরিবেশে চলছে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

ফেনীতে উৎসবমুখর পরিবেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান। আজ রোববার সকাল সাড়ে আটটার দিকে জেলা শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অনুষ্ঠানের শুরু হয়।

সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় জিপিএ-৫ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসবটি পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। ফেনীতে উৎসবে অংশ নিতে জেলার বিভিন্ন উপজেলার জিপিএ-৫ পাওয়া ৭৪৪ জন শিক্ষার্থী অনলাইনে নিবন্ধন করে।

আজ সকাল থেকেই ফেনী জেলা শিল্পকলা একাডেমি চত্বরে দলবেঁধে আসতে শুরু করে নিবন্ধন করা শিক্ষার্থীরা। নিবন্ধনের কার্ড হাতে নিয়ে সারিতে দাঁড়িয়ে বন্ধুসভার স্টল থেকে তারা সংগ্রহ করছিল ক্রেস্ট, স্ন্যাকসসহ নানা উপহারসামগ্রী। অনুষ্ঠানে এসে অনেক দিন পর স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ায় একজন আরেকজনকে জড়িয়ে ধরে আড্ডায় মেতে ওঠে কৃতি শিক্ষার্থীরা। শরতের আলো ঝলমলে সকালে তাদের পদচারণে মুখর হয়ে ওঠে শিল্পকলা একাডেমি চত্বর।

সকাল সাড়ে আটটার দিকে শিল্পকলা একাডেমি মিলনায়তনে ফেনী বন্ধুসভার সদস্য ও ন্যাশনাল কলেজের শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় মূল আয়োজন। উৎসবের দ্বিতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিতে উৎসব প্রাঙ্গণে উপস্থিত হবেন জেলার গুণী শিক্ষক ও প্রথম আলোর জ্যেষ্ঠ কর্মীরা।

ফেনী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে নাজিফা তাবাসসুম। মায়ের সঙ্গে সংবর্ধনা অনুষ্ঠানে এসে নাজিফা বলে, ‘আমি অনলাইনে নিবন্ধন করেছিলাম। এ রকম সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে পেরে খুবই ভালো লাগছে। অনেক দিন পর বন্ধুদের সঙ্গে দেখা হলো। আমি খুবই আনন্দিত।’

জেলার সোনাগাজী থেকে সংবর্ধনা নিতে এসেছে চর সাহাভিকারী উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পাওয়া আবদুর রহমান। সে বলে, ‘এত বড় আয়োজন দেখে অনেক ভালো লাগছে। শত শত শিক্ষার্থীর মধ্যে এভাবে সংবর্ধনা পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে।’
দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, অনলাইনে সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স ও ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস।

Related posts

মৃত্যুতেও আনন্দ উল্লাস তাই শ্মশান যাত্রায় ডিজে

Rubaiya Tasnim

বিবাহিত বান্ধবীর প্রেমের টানে সিলেটের তরুণী এখন সাতক্ষীরায়

Asma Akter

আজ চকলেট দিবস – চকলেট তখন পানীয় হিসেবে পান করা হতো

Rubaiya Tasnim

Leave a Comment