তথ্যপ্রযুক্তিবিশ্বসর্বশেষ

৫ রঙে পাওয়া যাবে আইফোন ১৫

বাজারে এলো বহুল প্রতীক্ষিত আইফোন ১৫। গত ১২ সেপ্টেরম্বর অ্যাপল পার্কে ওয়ান্ডারলাস্ট ইভেন্টে লঞ্চ করলো আইফোন ১৫ সিরিজ। আইফোন ১৫ সিরিজে চারটি ফোন এনেছে অ্যাপল। এগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করেছে অ্যাপেল।

পুরো বিশ্ব অনেকদিন অপেক্ষা করেছে এই মাহেন্দ্রক্ষণের। আইফোনপ্রেমীদের ঘুম কেড়ে নিয়েছিল এই সময়টার অপেক্ষা। অবশেষে অবসান ঘটলো। আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস ফোন ডায়নামিক আইল্যান্ড ফিচার সহ নিয়ে এসেছে, যা আগে আইফোনের প্রো সংস্করণের জন্য সংরক্ষিত ছিল।

আইফোন ১৫-এর নতুন সেটটি ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি ডিসপ্লে যুক্ত। একেবারে নতুন আইফোন ১৫, ৭৫ শতাংশ পুনর্ব্যবহৃত অ্যালুমিনিয়াম এবং ১০০ শতাংশ পুনর্ব্যবহৃত কোবাল্ট দিয়ে তৈরি। দুর্দান্ত ক্যামেরা সহ হাজির হয়েছে আইফোন ১৫ সিরিজের ফোনগুলো।

তবে আইফোনের আরেকটি ব্যাপার নিয়ে আইফোনপ্রেমীরা খুবই ভাবনায় থাকেন। তা হচ্ছে এর রং। আইফোন ১৫ গোলাপি, হলুদ, সবুজ, নীল এবং কালো রঙে পাওয়া যাবে।

আইফোন ১৫-তে দেওয়া হয়েছে অসংখ্য নতুন নতুন ফিচার। এর মধ্যে অন্যতম একটি হচ্ছে আইফোন ১৫ এসেছে টাইপ সি পোর্টে। অর্থাৎ আইফোনের জন্য এখন আলাদা কোনো চার্জার থাকছে না। অন্যান্য স্মার্টফোনের মতোই আইফোন চার্জ হবে টাইপ সি পোর্টে।

 

Related posts

বাংলাদেশ ভয়েস প্রযুক্তির নেতৃত্বে

Samar Khan

বসুন্ধরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ৩৬ জন শিক্ষক নিয়োগ দেবে

Asma Akter

দিনাজপুরে ট্রাকে আগুন

Asma Akter

Leave a Comment