বাংলাদেশেসর্বশেষ

বোর্ডিং পাস ছাড়াই বিমানে শিশু: ১০ জনকে কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বোর্ডিং পাস ছাড়াই বিমানে শিশু ওঠার ঘটনায় ১০ জনকে বিমানবন্দরের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

তারা বিমাবনন্দর ইমিগ্রেশন পুলিশ, অ্যাভিয়েশন সিকিউরিটি (এভসেক), কুয়েত এয়ারওয়েজ ও গ্রাউন্ড হ্যান্ডেলিং (বিমান বাংলাদেশ এয়ারলাইন্স) প্রতিষ্ঠানের কর্মকর্তা।

বুধবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান, এই ঘটনায় যাদের গাফিলতি ছিল প্রত্যেককে মঙ্গলবারই সাসপেন্ড (প্রত্যাহার) করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ১০ জনকে চিহ্নিত করে প্রত্যাহার করা হয়েছে। তারা ইমিগ্রেশন পুলিশ, এভসেক, কুয়েত এয়ারওয়েজ এবং গ্রাউন্ড হ্যান্ডেলার।

বেবিচক চেয়ারম্যান বলেন, এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি তাদের প্রতিবেদনে পুরো ঘটনাটি বিস্তারিত তুলে ধরবে।

উল্লেখ্য, সোমবার মধ্যরাতে কুয়েত এয়ারওয়েজের ফ্লাইটে আনুমানিক ৮-১০ বছরের একটি ছেলে শিশু ইমিগ্রেশন, পাসপোর্ট ও বোর্ডিং পাস না নিয়েই প্লেনে উঠে যায়। এই ঘটনায় বিমানবন্দরে তোলপাড় সৃষ্টি হয়। প্রশ্ন উঠে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। ৮-১০ বছরের ছেলে শিশুটিকে সর্বশেষ বিমানবন্দর থানা পুলিশের হেফাজতে দিয়েছে এভসেক। রিপোর্ট লেখা পর্যন্ত সে থানায় অবস্থান করছিল।

বিমানবন্দরে কর্মরত প্রত্যেক কর্মী ডিউটি পাস ব্যবহার করে চলাফেরা করেন। বাকি যারা যাত্রী তারা পাসপোর্ট ও বোর্ডিং পাস দিয়ে চলাফেরা করেন। এছাড়া বিমানবন্দরে ঢুকে ইমিগ্রেশনসহ প্রায় ৮-১০ টি ধাপ পেরিয়ে প্লেনে চড়তে হয়। কোনো ধাপেও শিশুটিকে না আটকানোর বিষয়টি নিরাপত্তাহীনতা বলে মন্তব্য করেছেন অনেক যাত্রী।

শিশুটি কোথা থেকে এসেছে, বিমানবন্দরে কীভাবে প্রবেশ করেছে, সে বিষয়ে প্রাথমিকভাবে কোনো তথ্য জানা যায়নি।

Related posts

৭ মাসের শিশুর লাশ উদ্ধার করেছে রাস্তার পাশে শপিং ব্যাগ থেকে

Rubaiya Tasnim

ঢাকার জলাবদ্ধতা: অচল উচ্চ ক্ষমতার পাম্প, অকেজো হয়ে পড়েছে স্লইসগেইট ও

Rubaiya Tasnim

আজকের নামাজের সময়সূচি: ৫ এপ্রিল ২০২৪

Asma Akter

Leave a Comment