ইসলাম ধর্মশিক্ষা

২ বাংলাদেশির কৃতিত্ব সৌদিতে কোরআন পড়ার প্রতিযোগিতায়

সৌদি আরবের পবিত্র মক্কায় ৪৩তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন ও তাফসির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় এক বাংলাদেশি হাফেজ নিজ গ্রুপে তৃতীয় হয়েছেন। আরেক হাফেজ অন্য ক্যাটাগরিতে হয়েছেন চতুর্থ। এবারের প্রতিযোগিতায় ১১৭টি দেশের ১৬৬ জন হাফেজ অংশ নেন।

সৌদি অ্যাজেন্সি প্রেসের (এসপিএ) এক খবরে বলা হয়েছে, গত বুধবার রাতে পবিত্র মক্কার মসজিদ উল হারামে এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের পক্ষ থেকে পুরস্কারের অর্থ ও সম্মাননা সনদ তুলে দেওয়া হয়। পাঁচ ক্যাটাগরির এ প্রতিযোগিতায় মোট অর্থমূল্য ছিল ৪০ লাখ সৌদি রিয়েল।

গত ২৫ আগস্ট সৌদি আরবের ইসলাম ও দাওয়াহবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মক্কায় ৪৩তম আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় তৃতীয় ক্যাটাগরিতে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ ফয়সাল আহমদ।

পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (১ রিয়েল সমান ২৯ টাকা ২৪ পয়সা)। এর সঙ্গে সম্মাননা সনদ ও ক্রেস্টও পেয়েছেন ফয়সাল আহমেদ।

প্রতিযোগিতায় অংশ নেওয়া অপর বাংলাদেশি প্রতিযোগী হাফেজ মো. মুশফিকুর রহমান অন্য এক ক্যাটাগরিতে চতুর্থ স্থান পেয়েছেন। তিনি পুরস্কার হিসেবে পান ১ লাখ ২০ হাজার সৌদি রিয়াল। এর সঙ্গে সম্মাননা সনদ ও ক্রেস্টও পেয়েছে মো. মুশফিকুর রহমান।

গত বছর (২০২২) এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে হাফেজ সালেহ আহমদ তাকরীম অংশ নিয়ে এক ক্যাটাগরিতে তৃতীয় স্থান অর্জন করেন।

Related posts

নোট-গাইডের ব্যবসা চলবে না, নতুন শিক্ষাক্রমে বিরোধিতা: শিক্ষামন্ত্রী

admin

শ্রেষ্ঠনবি (সা.) আদর্শ পরিপূর্ণ অনুসরণ না করায় আমরা বিপদগামী হচ্ছি

Asma Akter

সুস্থ থাকার জন্য কোরআনের কিছু আয়াতে ‘শিফা’

Asma Akter

Leave a Comment