বিনোদন

জিরো ফিগারে বিশ্বাস নেই অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শরীরের দিকে একটু বাড়তি নজর দিচ্ছি। আসলে আমি খেতে খুব ভালোবাসি। কিন্তু মাঝে লাগামছাড়া খাওয়া-দাওয়া হচ্ছিল। তাই ভাবলাম, নাহ্, এ বার শরীরের যতœ নিতে হবে। কারণ, সামনে বেশকিছু কাজ রয়েছে। এ ছাড়াও ফিটনেসটা আমাদের পেশায় খুব দরকার। তবে জিরো ফিগারে বিশ্বাসী নই। আমার ধারণা, আমাকে দেখতে খুব খারাপ লাগবে অতটা রোগা হলে। আমার শুভাকাক্সক্ষীরা বা আমার অনুরাগীও আমাকে একটু গোলগাল দেখতেই ভালোবাসেন

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।  ১৩ অগাস্ট ৩৬ বছরে পা রাখলেন অভিনেত্রী। প্রিয় নায়িকার জন্মদিনে সকাল থেকেই শুভেচ্ছা বার্তায় ভরিয়েছেন অনুরাগীরা। এই বিশেষ দিনে শুধু ভক্তরা নয়, শ্রাবন্তীকে শুভেচ্ছা জানিয়েছেন সহকর্মীরাও। এই মুহূর্তে শ্রাবন্তীকে প্রতি শনি এবং রবিবার দেখা যাচ্ছে জি বাংলার পর্দায় ‘ডান্স বাংলা ডান্স’ রিয়্যালিটি শো-তে বিচারকের আসনে। এই শো তে শ্রাবন্তীর সঙ্গে বিচারকের আসনে রয়েছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, মৌনী রায়। মুক্তির অপেক্ষায় তার আপকামিং ছবি ‘দেবী চৌধুরানী’। শুভ্রজিৎ মিত্র পরিচালিত এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শ্রাবন্তী। ‘দেবী চৌধুরানী’তে ভবানী পাঠকের চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

‘কাবেরীর অন্তর্ধান’ এর পর ‘দেবী চৌধুরানী’তে প্রসেনজিতের সঙ্গে ফের দেখা যাবে তাকে। এদিকে তার কাজের চেয়েও বেশি ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা হয়। তবুও তিনি দমে যাওয়ার পাত্রী নন। ইদানীং শরীরচর্চার দিকে বেশি নজর দিচ্ছেন তিনি? শ্রাবন্তী বলেন, ‘শরীরের দিকে একটু বাড়তি নজর দিচ্ছি। আসলে আমি খেতে খুব ভালোবাসি। কিন্তু মাঝে লাগামছাড়া খাওয়া-দাওয়া হচ্ছিল। তাই ভাবলাম, নাহ্, এ বার শরীরের যত্ন নিতে হবে। কারণ, সামনে বেশকিছু কাজ রয়েছে। এ ছাড়াও ফিটনেসটা আমাদের পেশায় খুব দরকার। তবে জিরো ফিগারে বিশ্বাসী নই। আমার ধারণা, আমাকে দেখতে খুব খারাপ লাগবে অতটা রোগা হলে। আমার শুভাকাক্ষীরা বা আমার অনুরাগীও আমাকে একটু গোলগাল দেখতেই ভালোবাসেন।’ অভিনেত্রী হিসাবে দীর্ঘ ক্যারিয়ার শ্রাবন্তীর।

ফিরে দেখলে নিজেকে কতটা ‘লাকি’ মনে হয়? তার ভাষ্য, যাত্রাটা সহজ ছিল না। আমার ক্যারিয়ারে আমার মা-বাবার বিরাট অবদান রয়েছে। কত বড় বয়স পর্যন্ত বাবা সঙ্গে গিয়েছেন। বরাবর ভূতের ভয় ছিল। তাই ওরা প্রায়ই শিফ্টিং ডিউটি করতেন আমার জন্য। দিদির আত্মত্যাগ রয়েছে। আর যার কথা না বললেই নয়, সে হল আমার ছেলে। ওরও অনেক অবদান রয়েছে। ছোট্ট বাচ্চাকে রেখেই শূটিংয়ে যেতে হয়েছে। আসলে আমরা ভাই-বোনের মতো। দুজনের বয়সের পার্থক্য মোটে ১৬ বছর (বলেই হাসি)। নায়িকা মানেই ব্র্যান্ডেড পোশাক, ব্যাগ, জুতো। নায়িকাদের কি বুঝেশুনে চলা সম্ভব? উত্তরে তিনি বলেন, আমি একটু বুঝেই খরচ করি।

অনেক সময় সস্তার অনেক পোশাক পরি। তাই বলে গুচ্চি-প্রাডা নেই, এমনটা নয়। তবে আমি সেল থেকেও কেনাকেটা করি। শুধু কাপড়টা ভালো হলেই হলো। তবে দরদাম করতে পারি না। আমার কষ্ট হয় দরদাম করে কিনতে।’ এই মুহূর্তে টলিউডের বিবাহিত নায়িকাদের স্বামীরা হয় পরিচালক-প্রযোজক কিংবা অভিনেতা। সিঙ্গেল নায়িকাদের কি অসুবিধা হয়? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আসলে এটা তাদের ভাগ্য যে, তাদের এমন সংযোগ হয়েছে। তারা বিয়ে করেছেন। আর এই সবার সঙ্গে আমার ভালো সম্পর্ক। অনেক বছর ধরে কাজ করছি, লোকে আমার কাজ দেখছেন, চেনেন। তবে আমার মনে হয় প্রতিভাই শেষ কথা বলে। তাই সিঙ্গেল বলেই পরিস্থিতি কঠোর, এমন আমি বিশ্বাস করি না।’ ক্যারিয়ারের এ সময়ে অভিনেত্রী আর বিয়ে করতে চান না বলেও জানান। বর্তমানে কার কাজের সঙ্গেই প্রেম হচ্ছে বলে মন্তব্য করেন।

Related posts

জয় কাউবয় হতে চায়: অপু বিশ্বাস

Megh Bristy

শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার বিচ্ছেদ নিয়ে টুইটারে পোস্ট

Suborna Islam

‘সালার’ সিনেমায় কার পারিশ্রমিক কত?

Suborna Islam

Leave a Comment