জাতীয়

ঢাকাসহ সারাদেশে বৃষ্টি 

আজ ভোর থেকে ঢাকায় বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছে অফিসগামী মানুষ।

গত কয়েকদিন বৃষ্টির প্রবণতা কিছুটা কমেছিল। শনিবার থেকে তা আবারও বেড়ে গেছে। আট বিভাগেই বিভাগে বৃষ্টি হচ্ছে। শনিবার সন্ধ্যার পরে ঢাকায় তুমুল বৃষ্টি হয়েছে। শনিবার ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর।

রবিবারে ঢাকায় দফায় দফায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। সকাল সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকায় বৃষ্টি হচ্ছিল।

গত রাত এবং সকালের বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। কোথাও কোথাও সড়ক জলমগ্ন হয়ে পড়েছে।

সকাল থেকে বৃষ্টি থাকায় অফিসগামী অনেকে ছাতা নিয়ে কিছুটা ভিজেই অফিসের পথ ধরেন। বৃষ্টির কারণে কোনো কোনো সড়কে যানবাহনের সংখ্যা কম ছিল। আবার কোথাও কোথাও যানবাহন থাকলেও যাত্রী ছিল না।

রবিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রবিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, রবিবার  সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Related posts

লালমনিরহাট-১ ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

Asma Akter

পটুয়াখালীতে উচ্ছ্বাস-আনন্দে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা চলছে

Rubaiya Tasnim

বিজয় দিবসে কম দামে টিকিট দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

Suborna Islam

Leave a Comment