বিনোদন

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বাকে চেনালেন মোশাররফ

গত মাসে মাত্র ১১ সেকেন্ডের এই মোশন পোস্টারে মোশাররফের লুক নিয়ে শোরগোল পড়ে যায় নেট–দুনিয়ায়। এবার আলোচনা শুরু হয়েছে ৪০ সেকেন্ডের টিজার নিয়ে। গতকাল মুক্তি পেয়েছে মোশাররফ করিম অভিনীত পশ্চিমবঙ্গের সিনেমা ‘হুব্বা’র টিজার, যেখানে গ্যাংস্টার চরিত্রে চমকে দিয়েছেন বাংলাদেশি অভিনেতা।

‘কুত্তা যদি ঘেউ ঘেউ না করে তাহলে কিসের কুত্তা, কী বলিস?’, মোশাররফ করিমের কণ্ঠে এমন সংলাপ দিয়ে শুরু হয় টিজার। এরপর দেখানো নৃশংসতা, কমেডি আর হুব্বাকে ধরতে পুলিশের তৎপরতা। টিজারটি দেখে ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন দর্শকেরা।

‘হুব্বা’য় সহশিল্পীর সঙ্গে মোশাররফ করিম। ভিডিও থেকে নেওয়া
‘হুব্বা’য় সহশিল্পীর সঙ্গে মোশাররফ করিম। ভিডিও থেকে নেওয়া

অনেকেই বলছেন, গ্যাংস্টার ছবি হলেও ‘হুব্বা’য় প্রচুর কমেডি থাকবে। আর কমেডিতে মোশাররফ করিম যে দুর্দান্ত, তা কে না জানে। তাই ব্রাত্য বসুর ছবিটি বক্স অফিসে বাজিমাত করবে, এমন মন্তব্যও করেছেন কেউ কেউ।

সব মিলিয়ে সিনেমাটির পরতে পরতে যে উত্তেজনা, রোমাঞ্চ থাকবে, সেই আভাসই মিলল ছবির প্রথম ঝলকে। টিজারে ছবিটির মুক্তির তারিখ জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্র জানা গেছে, ছবিটি শিগগিরই পশ্চিমবঙ্গে মুক্তি পাবে।

কলকাতায় গত বছরের অক্টোবরে ‘হুব্বা’ ছবির শুটিং করেছিলেন মোশাররফ করিম। ছবিটি তৈরি হয়েছে পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবন অবলম্বনে। হুগলি জেলার অপরাধজগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই হুব্বা শ্যামল। আনন্দবাজার অনলাইন জানিয়েছে, পৌলোমী বসুসহ ছবিতে অভিনয় করেছেন নাট্যজগতের বেশ কয়েকজন শিল্পী।

ছবিটি নিয়ে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার অনলাইনকে পরিচালক ব্রাত্য বলেন, ‘থ্রিলার ও কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল “হুগলির দাউদ ইব্রাহিম” নামে পরিচিত ছিলেন।

‘হুব্বা’র মোশন পোস্টার। ফেসবুক থেকে
‘হুব্বা’র মোশন পোস্টার। ফেসবুক থেকে

খুন, জখম, মাদক পাচারসহ বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তাঁর নামে। একসময় তিনি ভোটেও দাঁড়াতে চান। যতবারই তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গেছেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধজগতের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

Related posts

নানাকে আমি শেষ দেখা দেখতে পারিনি আক্ষেপ নাতির

Megh Bristy

সব রেকর্ড ভেঙে ওপেনিংয়ের সর্বাধিক আয়ের রেকর্ড গড়ল প্রভাসের ‘সালার’

Suborna Islam

Leave a Comment