স্বাস্থ্য

একদিনে আবারও আক্রান্তে রেকর্ড, মৃত্যু ১২

গত একদিনে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৭ জন এবং ঢাকার বাইরের ৫ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৪ জনে।

একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৯৫৯ জন। যা চলতি বছর একদিনে আক্রান্তের সংখ্যার দিক থেকে সর্বোচ্চ। এর আগে বুধবার একদিনে ২ হাজার ৮৪৪ জন আক্রান্ত হয়েছিলেন। দৈনিক আক্রান্তের দিক দিয়ে গতকাল পর্যন্ত সেটিই ছিল সর্বোচ্চ।

বৃহস্পতিবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (৯ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৯৫৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ হাজার ৯৭ জন ও ঢাকার বাইরের ১ হাজার ৮৬২ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৭৮ হাজার ২৮ জন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৩৯ হাজার ৯১১ জন আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৩৮ হাজার ১১৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৮৩ জন এবং ঢাকার বাইরের ৮১ জন। মোট মৃত্যুর শতকরা হার শূন্য দশমিক ৫ শতাংশ।

বছরের একই সময়ে আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৭ হাজার ৮৭৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৫ হাজার ১৬৮ জন এবং ঢাকার বাইরের ৩২ হাজার ৭০৬ জন।

Related posts

একদিনে সর্বোচ্চ ২২৪ শনাক্ত,চট্টগ্রামে ডেঙ্গুতে ২ মৃত্যু

Asma Akter

সিজারিয়ান করান সবচেয়ে বেশি শিক্ষিতরাই,এর প্রভাব খুলনা অঞ্চলে বেশি

Asma Akter

ত্বক-নখ ও চোখ দেখে কোলেস্টেরল বেড়েছে কি না বুঝে নিন।

Asma Akter

Leave a Comment