বিশেষ সংবাদ

গর্ভ ভাড়া দিয়ে মা হওয়াই ‘নেশা’ এই তরুণীর

গর্ভ ভাড়া দিয়ে মা হওয়াই ‘নেশা’ এই তরুণীর
শুধু টাকার জন্য নয়, মা হতে পছন্দ করে বলেই নিজের গর্ভ ভাড়া করেন ওই তরুণী

 আটলান্টায় এক মায়ের গর্ভ ভাড়া নেওয়ার নেশা! অবশ্য এর সঙ্গে পেশাও যুক্ত। অন্যের সন্তানকে গর্ভধারণের বিনিময়ে সে নিয়েছে ৪০ হাজার ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩ লাখ টাকা।

26 বছর বয়সী ইয়েসেনিয়া লাতুর এখন পর্যন্ত তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্যে দুটি তার নিজের। ইয়েসিনিয়ার বক্তব্য, “আমার চেষ্টা সেই সব মেয়েদের জন্য যারা স্বাভাবিকভাবে মা হতে পারে না। আমি এ পর্যন্ত তিনটি সন্তানের জন্ম দিয়েছি। তাদের মধ্যে দুটি আমার। আর অন্যজন দম্পতি। আমি খুব শীঘ্রই আবার গর্ভ ভাড়া করার পরিকল্পনা করছি।” তরুণী তার শখ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এবং তা ভাইরাল হয়ে যায়। প্রায় শতাধিক দম্পতি তাদের বাবা-মা হওয়ার স্বপ্ন পূরণ করতে ইয়েসিনিয়ার সাথে যোগাযোগ করেছিলেন।

তরুণী বলেন, “মানুষ বুঝতে পেরেছে যে সারোগেসি শুধু অর্থ উপার্জন নয়। অবশ্যই নিজের যত্নের জন্য অর্থের প্রয়োজন। এর বেশি কিছু না। পরিবার আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। যে দম্পতিরা সন্তান না পেয়ে হতাশ তাদের সন্তান দিতে পেরে আমি গর্বিত।”

তবে সারোগেসির নিয়ম অনুযায়ী সন্তান জন্ম দেওয়ার পর ‘গ্রহীতা’ মা সন্তানের সঙ্গে কোনো যোগাযোগ রাখতে পারেন না। তবে এই ক্ষেত্রে, তরুণী সেই দম্পতিদের কাছে গর্ভ ভাড়া দেয় যারা তাকে ভবিষ্যতে জন্ম নেওয়া সন্তানের সাথে ভাল সম্পর্ক রাখতে দেবে।

Related posts

সিডনিতে নটর ডেম কলেজের ৭৫ বছর পূর্তি উৎসব ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে

Rubaiya Tasnim

পল্লী বিদ্যুৎ চাকরির বিজ্ঞপ্তি ২০২৩

Samar Khan

‘ডেটিং অ্যান্ড রিলেশনশিপ’ ভারতে নবম শ্রেণির পাঠ্যবইয়ে

Megh Bristy

Leave a Comment