সর্বশেষ

11 প্রতিবন্ধীর মৃত্যু আগুনে- ফ্রান্সে ছুটি কাটাতে গিয়ে

11 প্রতিবন্ধীর মৃত্যু
ফ্রান্সের পূর্বাঞ্চলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটি হলিডে হোমে অগ্নিকাণ্ডের পর 11 জনের মৃতদেহ পাওয়া গেছে এবং আরও একজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, উইন্টজেনহেইমের হাউট-রিন ডিপার্টমেন্ট শহরে স্থানীয় সময় সকাল 6.30 টায় আগুন লাগার পর “আপেক্ষিক জরুরি” অবস্থায় একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া সহ অন্য 17 জনকে নিরাপদে নিয়ে যাওয়া হয়েছে। কর্মকর্তারা এর আগে বলেছিলেন যে 11 জন – 10 জন প্রতিবন্ধী এবং একজন কর্মী সদস্য সহ – নিখোঁজ রয়েছেন। উইন্টজেনহেইমের প্রধান ফায়ার কমান্ডার এবং উদ্ধার অভিযানের প্রধান ফিলিপ হাউইলার সাংবাদিকদের বলেছেন: “আমরা যারা বিল্ডিং ছেড়ে যেতে পারেনি তাদের লাশ খুঁজছি।”

হাউট-রিনের স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে ফায়ার ও রেসকিউ সার্ভিস 76টি দমকলকর্মী, চারটি ফায়ার ইঞ্জিন এবং চারটি অ্যাম্বুলেন্স মোতায়েন করেছে এবং “হিংসাত্মক আগুন সত্ত্বেও আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে”। চল্লিশজন পুলিশ কর্মকর্তাকেও ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

উইন্টজেনহেইমের হলিডে হোম, যা জার্মানির সীমান্তের কাছাকাছি, একটি দাতব্য সংস্থা ভাড়া করেছিল যা শিখার প্রতিবন্ধী ব্যক্তিদের যত্ন নেয়, ফ্রান্স 3 অনুসারে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে নিখোঁজরা ন্যান্সি শহর থেকে দুই ঘন্টার পথ দূরে একদল লোকের ছিল।

ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ আগুনকে একটি “ট্র্যাজেডি” বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে তার চিন্তাভাবনা ক্ষতিগ্রস্ত, আহত এবং তাদের পরিবারের সাথে রয়েছে কারণ তিনি জরুরি পরিষেবাগুলিকে ধন্যবাদ জানিয়েছেন।

Related posts

ইন্দোনেশিয়ায় চমকপ্রদ অ্যাপ তৈরি খাদ্যের অপচয় এড়াতে

Rubaiya Tasnim

রুশ বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান হলেন ড. ইউনূস

Samar Khan

তিশা-মুশতাকের  সম্পর্ককে , এবার বিস্ফোরক তথ্য জানালেন তিশার বাবা

Megh Bristy

Leave a Comment